ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইংলিশ যুবাদের বিপক্ষে মিরাজদের সংগ্রহ ২৪৬

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
ইংলিশ যুবাদের বিপক্ষে মিরাজদের সংগ্রহ ২৪৬ ছবি : উজ্জ্বল ধর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করে আট উইকেট হারিয়ে ২৪৬ রান করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রানের কার্যকরী এক ইনিংস খেলেন সাফিউল হায়াত।



বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তবে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারানো টাইগার যুবারা নিজেদের ইনিংস বড় করতে পারছিলো না। তাই দলীয় ৯১ রানে প্রথম সারির পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা।

তবে ষষ্ঠ উইকেটে নামা সাফিউল দলের হাল ধরেন। তিনি জাকের আলী ও মোহাম্মদ সাইফুদ্দিনের সঙ্গে দুটি কার্যকরী জুটি গড়ে দলকে বিপদ থেকে সামাল দেন। ১১১ বলে ছয়টি চার ও একটি ছয়ে ৬৮ রান করে ডেন লরেন্সের বলে আউট হন ডানহাতি এ ব্যাটসম্যান।

ম্যাচে দারুণ অবদান রাখা জাকের আলীর ব্যাট থেকে আসে ৩৬ রান। শেষ পর্যন্ত লড়াই করে যাওয়া সাইফুদ্দিন ৩৫ বলে সাত চারে ৪৬ রান করে অপরাজিত থাকেন। আর শেষ ওভারে সাইদ সরকার তিন বলে দুটি ছক্কার সাহায্যে ১৩ রান করলে ২৪৬ রানে ভালো পুঁজি পায় বাংলাদেশি তরুণরা।

ইংলিশ যুবাদের মধ্যে দুটি করে উইকেট পান সাকিব মাহমুদ, ব্র্যাড টেইলর ও লরেন্স। আর একটি উইকেট দলখ করেন ম্যাক্স হোল্ডেন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ২৫ জানুয়ারি, ২০১৬
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।