ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সরাসরি সম্প্রচার হবে যুব বিশ্বকাপের ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৬
সরাসরি সম্প্রচার হবে যুব বিশ্বকাপের ম্যাচ ছবি: সংগৃহীত

ঢাকা: বুধবার (২৭ জানুয়ারি) পর্দা উঠছে যুব বিশ্বকাপের একাদশতম আসরের। ১৬ দলের এ বিশ্ব আসরের ম্যাচগুলো হবে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজার-এই চার শহরের আট ভেন্যুতে।

যুবাদের বিশ্বমঞ্চের টুর্নামেন্টে মোট রয়েছে ৪৮টি ম্যাচ।

উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশ মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকার। ম্যাচটি সকাল ৯টা থেকে সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। এ ম্যাচ ছাড়াও টুর্নামেন্টের অন্য ম্যাচগুলো দেখাবে গাজী টিভি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সঙ্গে ২০২০ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ গাজী টিভি। এ সময়ের মধ্যে দেশের মাটিতে অনুষ্ঠিত বিসিবি অনুমোদিত জাতীয় দলের খেলা ছাড়াও মেগা ইভেন্ট সরাসরি সম্প্রচার করবে স্যাটেলাইট টিভি চ্যানেলটি।

গাজী টিভি ছাড়াও বিটিভিতে দেখা যাবে বাংলাদেশের সবক’টি ম্যাচ। টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচও দেখাবে বিটিভি।

১৪ ফেব্রুয়ারি পর্দা নামবে যুব বিশ্বকাপের। স্টার স্পোর্টস ১ / স্টার স্পোর্টস এইচডি ১, সুপার স্পোর্টস ২ ও স্কাই স্পোর্টস ২ চ্যানেলেও দেখা যাবে মেগা এ ইভেন্টের ম্যাচগুলো।

আইসিসি থেকে জানানো হয়, ১৯ দিনের মেগা ইভেন্টের ২০টি ম্যাচ এই প্রথমবার সরাসরি দেখানো হবে। খেলাগুলো আইসিসি তাদের লাইভ ব্রডকাস্ট পার্টনার এবং লাইসেন্সধারী চ্যানেলের মাধ্যমে সম্প্রচার করবে। গতবার সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের ১১টি ম্যাচ আইসিসি সরাসরি সম্প্রচার করেছিল। মালয়েশিয়া, নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত যথাক্রমে ২০০৮, ২০১০ ও ২০১২ সালের যুব বিশ্বকাপের ১০টি করে ম্যাচ সরাসরি সম্প্রচার করেছিল আইসিসি।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ২৫ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।