ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে খেলতে বাধা নেই মুস্তাফিজের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
আইপিএলে খেলতে বাধা নেই মুস্তাফিজের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: ভারতের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা আসর। এর পরেই তাদের ঘরোয়া ক্রিকেটের সবথেকে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএল অনুষ্ঠিত হবে।

আর সেখানে বিশ্বের তারকা ক্রিকেটারদের সঙ্গে খেলার কথা রয়েছে বাংলাদেশের বোলিংয়ের চমক মুস্তাফিজুর রহমানের।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট লিগ, পিএসএলে মুস্তাফিজের খেলা নিয়ে অনিশ্চয়তা থাকলেও বিশ্বকাপের পর বাংলাদেশের আন্তর্জাতিক সূচিতে ব্যস্ততা কম থাকায় আইপিএলে খেলতে বাধা নেই মুস্তাফিজের এমনটি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস জানান, আইপিএলের কোনো ফ্রাঞ্চাইজি যদি মুস্তাফিজকে দলে রাখতে চায় তাতে কোনো সমস্যা নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। যেহেতু বিশ্বকাপ টি-টোয়েন্টির পরে আইপিএল অনুষ্ঠিত হবে, তাতে মুস্তাফিজকে বোর্ডের পক্ষ থেকে কোনোরকম বাধা দেওয়া হবে না। সে যদি পুরোপুরি ফিট থাকে আইপিএলের আসরে খেলতে তার কোনো অসুবিধা হবে না।

২০ বছর বয়সী মুস্তাফিজ প্রসঙ্গে জালাল ইউনুস আরও যোগ করে বলেন, বর্তমান ক্রিকেটে তার অভিজ্ঞতার প্রয়োজন। আইপিএলের আসরে ক্রিকেট বিশ্বের বড় বড় তারকাদের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করার সুযোগ থাকে। সাকিব আল হাসানের মতো মুস্তাফিজও সেখানে খেললে অনেক কিছু জানতে পারবে, শিখতে পারবে। তাই কোনো দল তাকে নিতে চাইলে অবশ্যই তার সেখানে খেলা উচিৎ।

আইপিএলের প্লেয়ার ড্রাফটে বেশ গুরুত্বের সঙ্গেই রাখা হয়েছে মুস্তাফিজকে। টাইগারদের কাটার স্পেশালিস্ট এই পেসারের সঙ্গে প্লেয়ার ড্রাফটে রয়েছেন টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল, সৌম্য সরকার। আরও রয়েছেন পেসার তাসকিন আহমেদ।

ইতোমধ্যে খেলোয়াড়দের ভিত্তিমূল্য প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। সেখানে বাংলাদেশের এই চার ক্রিকেটারের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে। বাংলাদেশি টাকায় মুস্তাফিজ ও তামিম ইকবালের ভিত্তিমূল্য ৫৮ লাখ টাকারও বেশি। সৌম্য সরকার ও তাসকিন আহমেদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৩৫ লাখ টাকা।

০৬ ফেব্রুয়ারি আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২৬ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।