ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

যুব বিশ্বকাপ ক্রিকেট-২০১৬’র গ্রুপপর্বের ফিক্সচার

... | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬
যুব বিশ্বকাপ ক্রিকেট-২০১৬’র গ্রুপপর্বের ফিক্সচার

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ‍একাদশতম আসর বসেছে বাংলাদেশে। ৯টি টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে আইসিসির অ্যাসোসিয়েট ও অ্যাফিলিয়েট সদস্য মিলে অংশ নিয়েছে আরও সাতটি দেশ।

১৬ জাতিকে নিয়ে জানুয়ারির ২৭ তারিখ থেকে দেশের চারটি ভেন্যুতে শুরু হয় এবারের আসর। যার পর্দা নামবে ১৪ ফেব্রুয়ারি ফাইনালের মধ্যদিয়ে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ যুব বিশ্বকাপ নামেও পরিচিত। এতে অংশগ্রহণের মাধ্যমে যুবারা বিশ্বমঞ্চে প্রবেশের সুযোগ পান। বয়সভিত্তিক ক্রিকেটারদের কাছে নিজেকে চেনানোর সবচেয়ে বড় মঞ্চ যুব বিশ্বকাপ।

যুব বিশ্বকাপ খেলে প্রতিভার দাপট দেখিয়ে পরবর্তীতে বিশ্ব ক্রিকেটকে শাসন করেছেন- এমন উদাহরণ অহরহ। ১৯৮৮ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত প্রথম যুব বিশ্বকাপ খেলে উঠে আসেন ইংল্যান্ডের নাসের হুসেন, মাইকেল আথারটন। অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট ল ও অ্যালান মুলালি। ভারতের স্পিনার ভেঙ্কাপতি রাজু ও নয়ন মোঙ্গিয়া। শ্রীলংকার সনাথ জয়সুরিয়া, রমেশ কালুভিথারানা ও চন্ডিকা হাথুরুসিংহে। পাকিস্তানের আকিব জাভেদ, বাসিত আলী, ইনজামাম উল হক ও মুস্তাক আহমেদ। আরও উঠে এসেছেন ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা, জিমি অ্যাডামস, রিডলে জ্যাকবস। নিউজিল্যান্ডের ক্রিস কেয়ার্নস, অ্যান্ডি ক্যাডিক ও বাংলাদেশের আমিনুল ইসলাম বুলবুল। এ প্রতিযোগিতায় অংশ নেওয়া ক্রিকেটাররা পরবর্তীকালে দীর্ঘ সময় আন্তর্জাতিক ক্রিকেটে দাপট দেখিয়েছেন।

গ্রুপ এ: বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড ও নামিবিয়া
গ্রুপ বি: পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও কানাডা
গ্রুপ সি: ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও ফিজি
গ্রুপ ডি: আয়ারল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড ও নেপাল

                       যুব বিশ্বকাপ ক্রিকেট-২০১৬’র গ্রুপপর্বের ফিক্সচার



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।