ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বিশাল জয়ে ইংলিশদের বিশ্বকাপ শুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
বিশাল জয়ে ইংলিশদের বিশ্বকাপ শুরু ছবি: সংগৃহীত

চট্টগ্রাম থেকে: বাংলাদেশের মাটিতে অুনষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপ ‘সি’র ম্যাচে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মাঠে নামে ইংল্যান্ড ও ফিজি। ২৯৯ রানের বিশাল জয়ে ইংলিশরা তাদের বিশ্বকাপ মিশন শুরু করেছে।



আগে ব্যাট করে ফিজির বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৭১ রান সংগ্রহ করে ইংলিশ যুবারা। জবাবে ব্যাটিং বিপর্যয়ের চরম পরিচয় দিয়ে মাত্র ৭২ রানেই গুটিয়ে যায় ফিজি।

ইংল্যান্ডের হয়ে শতক হাঁকান ওপেনার ডন লরেন্স ও তিন নম্বরে নামা জ্যাক বার্নহাম।

ওপেনিং জুটিতে সুবিধা আদায় করে নিতে পারেনি ইংলিশরা। দলীয় ২২ রানের মাথায় ওপেনার ম্যাক্স হোল্ডেন (৩) বিদায় নেন। লরেন্স আর বার্নহাম এরপর রানের চাকা ঘোরান। ৩০২ রানের জুটি গড়েন তারা।

ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে লরেন্স খেলেন ১৭৪ রানের ইনিংস। তার ১৫০ বলে সাজানো ইনিংসে ছিল ২৫টি চার আর একটি ছক্কা। বার্নহাম খেলেন ১৪৮ রানের ইনিংস। তার ১৩৭ বলের সাজানো ইনিংসে ছিল ১৯টি চার আর ৪টি ছক্কা।

২১ রানে অপরাজিত থাকেন কালাম টেইলর। ফিজির হয়ে একটি করে উইকেট নেন তিকোসুভা, জ্যাক কার্টারস আর জোসাইয়া।

৩৭২ রানের বিশাল টার্গেটে ব্যাটিংয়ে নেমে ফিজির টপঅর্ডার আর মিডলঅর্ডার ব্যর্থতার পরিচয় দিলে বড় হার মেনে নিতে হয়। মাত্র ২৭.৩ ওভার ব্যাট করে গুটিয়ে যায় তারা।

দলের হয়ে ৯ জন ব্যাট হাতে দুই অঙ্কের রানের ঘরে যেতে পারেননি। দলীয় ৪১ রানের মাথায় ফিজির আট ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। একপ্রান্তে সতীর্থদের আসা-যাওয়ার মিছিল দেখতে থাকেন পেনি ভুনিওয়াকা। ৭৪ বলে ৩৬ রান করেন তিনি। এছাড়া ১০ রান করে আউট হন জ্যাক কার্টারস। অতিরিক্ত থেকে আসে ফিজির আরও ১০ রান।

ইংলিশদের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন সাকিব মাহমুদ ও স্যাম কুরান। মাহমুদ ৫ ওভার বল করে চার মেডেনসহ মাত্র ২ রানের বিনিময়ে তিনটি উইকেট দখল করেন। আর কুরান ৫ ওভারে ২২ রান দিয়ে তিনটি উইকেট পান। এছাড়া দুটি উইকেট তুলে নেন ৫ ওভারে ৭ রান খরচ করা বেন গ্রিন।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ২৭ জানুয়ারি ২০১৬
এমআর

**  দুই সেঞ্চুরিতে ইংলিশদের বিশাল সংগ্রহ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।