ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জয়ে শুরু পাকিস্তানের যুব বিশ্বকাপ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
জয়ে শুরু পাকিস্তানের যুব বিশ্বকাপ ছবি: সংগৃহীত

সিলেট থেকে: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ ‘বি’তে নিজেদের প্রথম ম্যাচে মুখেমুখি হয়েছিলো পাকিস্তান ও আফগানিস্তান। জয়ে বিশ্বমঞ্চের একাদশতম আসর শুরু করলো পাকিস্তান।

আফগানদের ৬ উইকেটে হারিয়েছে ইহসানুল্লাহর দল।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান। আগে ব্যাট করা আফগানদের মাত্র ১২৬ রানেই গুটিয়ে দেয় পাকিস্তানি বোলাররা। জবাবে ব্যাটিংয়ে নেমে ৩১.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

শুরুতে হাসান মোহসিন ও পরে শাহদাব খানের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানরা।

দলের হয়ে সর্বোচ্চ ৭৬ বলে পাঁচ চার এক ছয়ে ৫৩ রান করেন তারিক। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ওপেনার কারিম জ্যানেট। চারে নামা ইকরাম ফাইজি ১৯ রান করলেও অন্য কোন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

শেষ পর্যন্ত আফগানিস্তান ৪১.২ ওভার খেলে ১২৬ রানে সবকটি উইকেট হারায়। মোহসিন ছয় ওভারে ২৪ রানে তিনটি উইকেট নেন। আর পাঁচ ওভারে এক মেডেন সহ মাত্র নয় রানের বিনিময়ে চারটি উইকেট তুলে নেন লেগস্পিনার শাহদাব। একটি করে উইকেট নেন হাসান খান, আহমেদ শফিক ও সাইফ বাদার।

১২৭ রানের সহজ টার্গেটে নেমে দলীয় ১৩ রানের মাথায় দলপতি ও ওপেনার গৌহর হাফিজকে হারায় পাকিস্তান। ব্যক্তিগত এক রানে ফেরেন তিনি। আরেক ওপেনার জিসান মালিকের ব্যাট থেকে আসে ২৯ রান। ২৫ রানে বিদায় নেন তিন নম্বরে নামা মোহাম্মদ উমর।

চার নম্বরে ব্যাটিংয়ে নেমে ১৭ রান করে রানআউট হয়ে সাজঘরের পথ ধরেন সাইফ বাবর।

বাকিটা পথ পাড়ি দেন হাসান মোহসিন ও উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর মাসুদ। মোহসিন ২৮ রানে ও মাসুদ ১৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৩১.৩ ওভারে ১২৯ রান তোলে পাকিস্তান।

আফগানদের হয়ে জিয়াউর রহমান দুটি উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ২৮ জানুয়ারি ২০১৬
এমআর

** ১২৬ রানেই গুটিয়ে গেল আফগানিস্তান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।