ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

এমসিএলে আত্মবিশ্বাসী ব্রায়ান লারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
এমসিএলে আত্মবিশ্বাসী ব্রায়ান লারা ছবি : সংগৃহীত

ঢাকা: গত বছরের নভেম্বরে খেলেছেন ক্রিকেট অল স্টারস সিরিজে। কিন্তু, শচীন’স ব্লাস্টার্সের হয়ে দুই ম্যাচে করেন মাত্র ২০ রান।

তবে আসন্ন মাস্টার্স চ্যাম্পিয়নস লিগে (এমসিএল) ভালো খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারা।

সংযুক্ত আরব আমিরাতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে বসছে এমসিএল টি-২০ লিগের প্রথম আসর। ফ্র্যাঞ্চাইভিত্তিক মোট ছয়টি টিম অংশ নিচ্ছে। ২৮ জানুয়ারি শুরু হয়ে ১৩ ফেব্রুয়ারি জমজমাট এ টুর্নামেন্টের পর্দা নামবে।

লিও লায়ন্সের অধিনায়কত্ব করবেন ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো ব্রায়ান লারা। একই দলে খেলবেন তার স্বদেশী ফিদেল এডওয়ার্ডস। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ৩৩ বছর বয়সী এ ক্যারিবীয় পেসার। এছাড়াও লায়ন্সের হয়ে আসর মাতাবেন হার্শেল গিবস ও ড্যারেন গফের মতো সাবেক ক্রিকেট তারকারা।

এক সাক্ষাৎকারে লারা বলেন, ‘এখন সময়টা ভিন্ন। আমার প্রতিক্রিয়াও আগের মতো নেই। কিন্তু ভালো খেলার ব্যাপারে আমি আশাবাদী (এমসিএলে)। দলের হয়ে ভূমিকা রাখতে না পারলে আমাকে দেখা যাবে না। তবে সবকিছু ছাপিয়ে দলগত সাফল্যের দিকেই আমরা দৃষ্টি রাখছি। আমাদের টিমের সদস্যরা বেশ ভালো। তাই সবাই নিজেদের সেরাটা দিতে পারলে আমরা ম্যাচ জিততে পারব। ’

১৩১টি ওয়ানডে ও ২৯৯টি টেস্ট খেলা সাবেক ক্যারিবীয় অধিনায়ক যোগ করেন, ‘আমি সম্প্রতি আমেরিকায় ক্রিকেট ম্যাচ খেলেছি (২০১৫ ক্রিকেট অল স্টারস সিরিজ)। তবে এ ফরমেটে খেলাটা বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। একজন টেস্ট ব্যাটসম্যান হিসেবে আমার জন্য টি-২০ খুব চ্যালেঞ্জিং। এক্ষেত্রে উইকেটে গিয়ে কিছুটা সময় নেওয়ার পর সেট হয়ে ব্যাট চালানোয় হবে আমার কৌশল। ’

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
আরএম

** অবসরের পর এবার এমসিএল মাতাবেন চন্দরপল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।