ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জয় পেয়েছে ইউনাইটেড ও ইউল্যাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৬
জয় পেয়েছে ইউনাইটেড ও ইউল্যাব ছবি: সংগৃহীত

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ফেয়ার প্লে কাপ ক্রিকেট টুর্নামেন্টে বৃহস্পতিবারের (২৮ জানুয়ারি) খেলায় জয় পেয়েছে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) ও ইউল্যাব।

দিনের প্রথম ম্যাচে সাউথ ইস্ট ইউনিভার্সিটি (এসইইউ)-এর বিপক্ষে ৪৯ রানে জয় পায় ইউআইইউ।

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইউআইইউ। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান করে ইউআইইউ। দলের হয়ে আনসারি ৫৯ বলে ৭১ রান করেন। এসইইউ’র খইয়াম ৪ ওভার বল করে ২২ রান দিয়ে ৩টি উইকেট লাভ করে। জবাবে ১৮.৩ ওভারে ১০০ রানে অলআউট হয়ে যায় এসইইউ। এসইইউ’র রাব্বী ২৯ বলে ২৭ রান করেন। ইউআইইউ’র মাহমুদ ৩ ওভার বল করে ১২ রান দিয়ে ২টি উইকেট লাভ করে। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন ইউআইইউ’র আনসারি।  

এদিকে, দিনের দ্বিতীয় ম্যাচে ব্রাক ইউনিভার্সিটির বিপক্ষে ১৬৩ রানের বিশাল জয় পায় ইউল্যাব। ব্রাক ইউনিভার্সিটি টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪২ রান করে ইউল্যাব। দলের হয়ে অভিত ৫০ বলে ৯৫ রান করেন। এছাড়া হাসান ৩৬ বলে ৭৬ রান করেন। ব্র্যাক ইউনিভার্সিটির আবদুল্লাহ ৩ ওভার বল করে মাত্র ৩৯ রান দিয়ে ২টি উইকেট লাভ করে। জবাবে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৭৯ রান করে ব্র্যাক ইউনিভার্সিটি। ব্র্যাকের রাকিব ৩৮ বলে ৪১ রান করেন।
ইউল্যাবের মুরসালিন ৪ ওভার বল করে ১১ রান দিয়ে ২টি উইকেট লাভ করেন। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন ইউল্যাবের হাসান।

২৪ জানুয়ারি থেকে শুরু হয় টুর্নামেন্টটি। আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেটের বৃহত্তম এ আসর।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ২৮ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।