ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

স্কটিশদের উড়িয়ে বড় জয় নামিবিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
স্কটিশদের উড়িয়ে বড় জয় নামিবিয়ার ছবি: সংগৃহীত

ঢাকা: যুব বিশ্বকাপের একাদশতম আসরের নবম ম্যাচে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বড় জয় পেয়েছে নামিবিয়ার অনূর্ধ্ব-১৯ দল। স্কটল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে নামিবিয়া।



যুব বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে নেমে ১৫৯ রান করে বাংলাদেশের গ্রুপে থাকা স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। নামিবিয়ার যুবারা সহজ জয়ের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৪৪ বল হাতে রেখেই মাত্র একটি উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়।

গ্রুপ ‘এ’র ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে স্কটিশরা। দলীয় এক রানের মাথায় জ্যাক ওয়ালারের (০) উইকেট হারায় স্কটল্যান্ড অ-১৯ দল। আরেক ওপেনার ররি জন্সটন মাত্র ৫ রান করে সাজঘরে ফেরেন। তবে ওয়ান ডাউনে নামা ওয়াইজ শাহর ব্যাট থেকে আসে ৩৯ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন লোয়ার অর্ডার ব্যাটসম্যান হারিস আসলাম। শেষ পর্যন্ত ৩৬.৩ ওভারে ১৫৯ রানে তাদের ইনিংস থেমে যায়।

নামিবিয়া অ-১৯ দলের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট দখল করেন মাইকেল ভ্যান লিনগেন। দু’টি করে উইকেট লাভ করেন ওয়ারেন ফন উইক, এসজে লফটি এটন ও চার্ল ব্রিটস। বাকি উইকেটটি নেন ফিটজ কোয়েতজে।

১৬০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ২৬ ওভারে ১৬২ রান তোলে এক উইকেট হারানো নামিবিয়া। ওপেনিং জুটি থেকেই লোফতি ইয়াটন-নিকো ডেভিন ৯৫ রান তুলে নেন। ডেভিন ৩৭ বলে ১০টি চারের সাহায্যে ৫২ রান করে বিদায় নিলেও ৭৮ বলে ৯টি বাউন্ডারিতে ৬৭ রান করে অপরাজিত থাকেন ইয়াটন।

তিন নম্বরে নামা দলপতি জেন গ্রিন ৪২ বলে ৫টি চারের সাহায্যে ৩৯ রান করে অপরাজিত থাকেন। ওপেনার ইয়াটনের সঙ্গে তিনি অবিচ্ছিন্ন ৬৭ রানের জুটি গড়ে দলকে সহজ জয় পাইয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৬
এমআর

** প্রথম ম্যাচে স্কটিশদের সংগ্রহ ১৫৯

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।