ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ভারতীয় নারী দলের ঐতিহাসিক সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
ভারতীয় নারী দলের ঐতিহাসিক সিরিজ জয়

ঢাকা: এমসিজিতে ইতিহাস গড়লো ভারতীয় নারী ক্রিকেট দল। বিদেশের মাটিতে যেকোনো ফরমেটে প্রথমবারের তো দ্বিপাক্ষিক সিরিজ জিতেছে মিতালি রাজরা।

বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়া নারী দলকে ১০ উইকেটে হারিয়ে রেকর্ড বুকে নাম লেখায় ভারতের নারী ক্রিকেটাররা।

এরই সুবাদে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের টি-২০ সিরিজ নিশ্চিত করলো টিম ইন্ডিয়া। এর আগে অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত ২৬ জানুয়ারির প্রথম ম্যাচটিতে পাঁচ উইকেটের জয় পায় সফরকারীরা।

শুক্রবার (২৯ জানুয়ারি) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় নারী দলের অধিনায়ক মিতালি রাজ।

বৃষ্টিবিঘ্নিত দিনে ম্যাচের দৈর্ঘ্য দুই ওভার কমিয়ে আনা হয়। আঠার ওভারে আট উইকেট হারিয়ে ১২৫ রানের সংগ্রহ দাঁড় করায় অজি নারী টিম। রান আউটের ফাঁদে পড়ে এক রানের জন্য অর্ধশতক বঞ্চিত অধিনায়ক মেগ ল্যানিং। ভারতীয়দের হয়ে দু’টি করে উইকেট লাভ করেন জুলান গোস্বামী ও রেজেশ্বরী গয়াকদ। একটি করে উইকেট নেন পুনম যাদব ও হার্মানপ্রিত কর।

বৃষ্টির কারণে ভারতীয় ইনিংসের দৈর্ঘ্য আরো কমিয়ে দেন ম্যাচ অফিসিয়ালরা। ডি/এল মেথডে বা বৃষ্টি আইনে জয়ের জন্য তাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১০ ওভারে ৬৬ রান। পাঁচ বল বাকি থাকতেই ঐতিহাসিক সিরিজ জয় নিশ্চিত করেন দুই ওপেনার মিতালি রাজ (৩৭) ও স্মৃতি মন্দনা (২২)।

মান বাঁচানোর লক্ষ্যে আগামী রোববার (৩১ জানুয়ারি) সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সিরিজ জয়ী ভারতীয় নারী দলের মুখোমুখি হবে স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।