ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সিরিজে টিকে থাকতে অজিদের টার্গেট ১৮৫

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
সিরিজে টিকে থাকতে অজিদের টার্গেট ১৮৫ ছবি: সংগৃহীত

ঢাকা: এক ম্যাচ হাতে রেখে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করতে সফরকারী ভারত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে। দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করা টিম ইন্ডিয়া অজিদের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে তুলেছে ১৮৪ রান।



প্রথম ম্যাচে জিতে সিরিজে ১-০তে এগিয়ে মহেন্দ্র সিং ধোনির ভারত। সিরিজে টিকে থাকতে হলে এ ম্যাচে জিততেই হবে অজিদের।

মেলবোর্নে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ। ভারতের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। ৬৬ বলে এ দুই ওপেনার তুলে নেন ৯৭ রান। মেলবোর্নের মাঠে যা সর্বোচ্চ ওপেনিং জুটি।

গ্লেন ম্যাক্সওয়েলের বলে ক্রিস লিনের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। দলীয় ইনিংসের ১১তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ধাওয়ানের ব্যাট থেকে আসে ৪২ রান। টি-টোয়েন্টির ক্যারিয়ার সেরা রান করতে ধাওয়ান খেলেন ৩২ বল। তার ৩২ বলে সাজানো ইনিংসে ছিল তিনটি চার আর দুটি ছক্কার মার।

আরেক ওপেনার রোহিত শর্মা ১৬তম ওভারের শেষ বলে রানআউট হয়ে সাজঘরে ফেরেন। ৪৭ বলে ৫টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে তিনি ৬০ রান করেন। বিদায়ের আগে তিন নম্বরে নামা বিরাট কোহলির সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন রোহিত।

ইনিংসের শেষ ওভারে বিদায় নেন চার নম্বরে নামা ভারতের দলপতি ধোনি। আউট হওয়ার আগে মাত্র ২২ বলে বিরাটকে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন তিনি। ৯ বলে ব্যক্তিগত ১৪ রান করার পথে ধোনির ব্যাট থেকে আসে দুটি বাউন্ডারি।

৩৩ বলে ৭টি চার আর একটি ছক্কায় ৫৯ রান করে অপরাজিত থাকেন বিরাট কোহলি।

অজিদের হয়ে এ ম্যাচে অভিষেক ঘটে ক্রিস লিন, অ্যান্ড্রিও টাই ও স্কট বোল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ২৯ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।