ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

লামিছানের হ্যাটট্রিক, আইরিশদের স্বল্প পুঁজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
লামিছানের হ্যাটট্রিক, আইরিশদের স্বল্প পুঁজি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

ঢাকা: সন্দ্বীপ লামিছানের দুর্দান্ত হ্যাটট্রিকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুণ খেলছে নেপাল অনূর্ধ্ব-১৯ দল। নেপাল যুবাদের ভয়ঙ্কর বোলিংয়ে আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল নির্ধারিত ওভার শেষে নয় উইকেট হারিয়ে ১৩১ রানের স্বল্প পুঁজি গড়েছে।



ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে গ্রুপ ‘ডি’তে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় আয়ারল্যান্ড ও নেপাল তরুণরা। আর টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়ার পরিবর্তে এ আসরে সুযোগ পাওয়া আয়ারল্যান্ড। তবে দলের উদ্বোধনী জুটি ৩৯ রান এনে দিলেও এরপর নেপাল বোলারদের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আইরিশরা।

এদিকে আয়ারল্যান্ডের দলীয় ৮০ রানের মাথায় শুরু হয় লামিছানের তাণ্ডব। তিনি একে একে লোরকান টাকার, অ্যাডাম ডেনিসন ও ফিয়াচরা টাকারকে আউট করে আসরের প্রথম হ্যাটট্রিক তুলে নেন। মূলত তার দারুণ বোলিংয়ের পর আইরিশ যুবারা আর দাঁড়াতেই পারেনি। তবে শেষ দিকে হ্যারি টেক্টরের সর্বোচ্চ অপরাজিত ৩০ রানের কল্যাণে ১৩১ রান করতে পারে দলটি। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে ওপেনার জ্যাক টেক্টরের ব্যাট থেকে।

নেপাল যুবাদের মধ্যে ১০ ওভারে ২৭ রানের বিনিময়ে পাঁচ উইকেট তুলে নেন লামিছান। এছাড়া দুটি উইকেট পান দিপেন্দ্র সিং আইরে। আর একটি করে উইকেট লাভ করেন সুনিল ধামালা ও সুশিল কান্দেল।

এর আগে নেপাল যুবারা বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলেকে হারিয়ে আসরের শুভ সূচনা করেছিলো।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, ৩০ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।