ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

নিউজিল্যান্ডের লক্ষ্য ২৫৯ রান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
নিউজিল্যান্ডের লক্ষ্য ২৫৯ রান ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: সরফরাজের ব্যাটে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ২৫৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিল ভারত। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৭৪ রান সংগ্রহ করা এই টপঅর্ডার এ ম্যাচেও করেছেন সমান সংখ্যক রান।

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৮ রানের সংগ্রহ পায় ভারত।

শনিবার (৩০ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে কিউই যুবাদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামে এবারের আসরের ফেভারিট ভারত। আর ব্যাটিংয়ে নেমে দলীয় ১৯ রানে অধিনায়ক ইশান কিশান ও রিকি ভুই’র উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় ভারতের যুবারা। ফিরে যাবার আগে ইশান কিশান নিজের থলিতে পুড়েন ৪ আর রিকি ভুই ১ রান।

তবে, তৃতীয় উইকেটে সরফরাজ খান ও রিসবাহ প্যান্টের ৮৯ রানের জুটিতে ভারত বড় সংগ্রহের দিকে এগিয়ে যেতে চাইলেও ডেল ফিলপস’র এর ২৭তম ওভারের তৃতীয় ফুল লেংথের বলটি প্যান্ট উঠিয়ে মারলে ডিপ থার্ডম্যান অঞ্চল থেকে তা তালুবন্দি করেন গিবসন। ফলে দলীয় ১০৮ ও ব্যক্তিগত ৫৭ রানে থামে তার ইনিংস।

প্যান্টের বিদায়ের পর বিদায় নেন সরফরাজ। আয়ারল্যান্ডের পর নিউজিল্যান্ডের বিপক্ষে নিজের দ্বিতীয় অর্ধশতক তুলে নিয়ে বেশ ভালোই খেলছিলেন। কিন্তু ৩৪তম ওভারে নাথান স্মিথের পঞ্চম বলটি স্ট্যাম্পে গিয়ে আঘাত করলে ৮০ বলে ব্যক্তিগত ৭৪ রানে থামেন এ ব্যাটসম্যান।

সরফরাজ ক্রিজ ছাড়া হবার ঠিক দুই ওভার পরে রাচিন রবীন্দ্র’র বলে নাথান স্মিথের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৩ রানে নিজের ইনিংসের সমাপ্তি টানেন ওয়াশিংটন সুন্দর।

এরপর আরমান জাফর অবশ্য চেয়েছিলেন বড় একটি ইনিংস খেলে দলকে এগিয়ে নিতে। কিন্তু ৪৫তম ওভারে আবার রবীন্দ্র ভারত শিবিরে আঘাত হানলে অর্ধশতকের খুব কাছে গিয়ে ব্যক্তিগত ৪৬ রানে বোল্ড আউটের কবলে পড়ে ড্রেসিং রুমের পথে হাঁটা করেন আরমান।

এরপর কিউই বোলিং তোপে ভারতের টেলএন্ডাররা চেষ্টা করেও দলের জন্য বড় সংগ্রহের উপলক্ষ্য হতে পারেননি। তবে মাহিপাল লমরোর ব্যাট হাতে বেশ ভালই লড়েছেন। ৪১ বলে তিনি করেন ৪৫ রান। তবে, শেষ পর্যন্ত উইকেটে থাকতে পারেননি। গিবসনের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফিরেছেন। পরে, রাহুল বাথামের ১০ বলে  ১১, আভেশ খানের অপরাজিত ৭  ও জিসান আনসারির অপরাজিত ১ রানে ৮ উইকেটে ২৫৮ রানের সংগ্রহ পায় ভারত।

ব্ল্যাকক্যাপসদের হয়ে বল হাতে জ্যাক গিবসন ৩টি, নাথান স্মিথ ও রাচিন রবীণ্দ্র ২টি আর ডেল ফিলপস নিয়েছেন ১টি উইকেট।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, ৩০ জানুয়ারি ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।