ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জয় পেয়েছে জেমিনি-ক্যাপরিকর্ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
জয় পেয়েছে জেমিনি-ক্যাপরিকর্ন ছবি : সংগৃহীত

ঢাকা: অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে শুরু হওয়া মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগের আসরে জয় পেয়েছে জেমিনি অ্যারাবিয়ান্স ও ক্যাপরিকর্ন কমান্ডারস। চতুর্থ ম্যাচে লিও লায়ন্সের বিপক্ষে জয় তুলে নেয় জেমিনি আর পঞ্চম ম্যাচে জয় তুলে নেয় ক্যাপরিকর্ন।



দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে জেমিনি ৮ উইকেটে হারায় লিওকে। আর দিনের অপর ম্যাচে ক্যাপরিকর্ন ৩ রানে হারায় সাগিতারিয়ার্স স্ট্রাইকার্সকে।

চতুর্থ ম্যাচে আগে ব্যাট করে ব্রায়ান লারার লিও নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৩২ রান। জবাবে ১২ বল হাতে রেখেই জয় তুলে নেয় ভিরেন্দর শেওয়াগের জেমিনি।

লিওর হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ রান আসে জেমস ফ্রাকলিনের ব্যাট থেকে। ৩৫ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন স্টক স্টাইরিস। হার্সেল গিবস ২, ব্রেন্ডন টেইলর ২৩, জোহান বোথা ১০ আর টাইগারদের বোলিং কোচ হিথ স্ট্রিক ০ রান করেন।

বল হাতে জেমিনির মুত্তিয়া মুরালিধরন ৪ ওভারে ১৯ রান খরচায় তুলে নেন সর্বোচ্চ চারটি উইকেট। এছাড়া কাইল মিলস ও জাস্টিন কেম্প একটি করে উইকেট নেন। জ্যাক রুডলফস, নাভিদ উল হাসান, সাকলাইন মুস্তাক কোনো উইকেট দখল করতে পারেননি।

১৩৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে জেমিনির দলপতি শেওয়াগ ১২ রান করে বিদায় নেন। আরেক ওপেনার রিচার্ড লেভি করেন ১৩ রান। দলীয় ২৮ রানে দুই ওপেনারকে হারালেও ১০৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয় পাইয়ে দেন কুমার সাঙ্গাকারা ও ব্রাড হজ। সাঙ্গাকারা ৪১ বলে ৪১ ও হজ ৪৩ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন।

হিথ স্ট্রিক, জোহান বোথা, ফিদেল অ্যাওয়ার্ডস আর স্টাইরিস উইকেট না পেলেও একটি করে উইকেট দখল করেন রবিন পিটারসন ও রমেশ পাওয়ার।

দিনের অপর ম্যাচে ক্যাপরিকর্ন ৫ উইকেট হারিয়ে তোলে ১৪৬ রান। জবাবে ব্যাট করতে নেমে ১৪৩ রানে থামে ৬ উইকেট হারানো স্ট্রাইকার্সের ইনিংস।

পল কলিংউডের ক্যাপরিকর্নের হয়ে ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করে অপরাজিত থাকেন সেলিম এলাহি। এছাড়া ৩৯ রান করেন আবদুল রাজ্জাক। অ্যান্ড্রু সাইমন্ডসের ব্যাট থেকে আসে মাত্র ১৫ রান। ওপেনার অ্যাশওয়েল প্রিন্স খেলেন ২৯ রানের ইনিংস।

৩ রানে হেরে বসা ম্যাচে অ্যাডাম গিলক্রিস্টের স্ট্রাইকার্সের হয়ে ওপেনার ইয়াসির হামিদ করেন ৩২ রান। আরেক ওপেনার মাহেলা জয়াবর্ধনের ব্যাট থেকে কোনো রানই আসেনি। গিলক্রিস্ট করেন ইনিংস সর্বোচ্চ ৫৭ রান।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, ৩১ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।