ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সব ধরনের ক্রিকেটকে বিদায় ম্যাকেঞ্জির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
সব ধরনের ক্রিকেটকে বিদায় ম্যাকেঞ্জির ছবি : সংগৃহীত

ঢাকা: দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নেইল ম্যাকেঞ্জি সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন। গত বছরের মার্চে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানানো ৪০ বছর বয়সী ম্যাকেঞ্জি এবার ফ্রাঞ্চাইজিভিত্তিক দলগুলো থেকেও নিজেকে গুটিয়ে নিলেন।



প্রোটিয়াদের হয়ে ৫৮ টেস্টে তিন হাজারের বেশি রান করা ম্যাকেঞ্জি সীমিত ওভারের ম্যাচে ফ্রাঞ্চাইজিভিত্তিক দল লায়ন্সের হয়ে খেলতেন। এছাড়া চলতি মাস্টার্স চ্যাম্পিয়ন্স কাপের আসরে ভার্গো সুপার কিংসের হয়ে খেলছেন তিনি।

দুটি ক্লাব থেকেই তাকে অবসরের ব্যাপারে সাহায্য করা হবে বলে জানানো হয়েছে।

সব ধরনের ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার প্রসঙ্গে ম্যাকেঞ্জি জানান, ক্রিকেট আমাকে ক্যারিয়ার গড়তে সাহায্য করেছে। কিছু ক্রিকেটার বলে থাকেন দীর্ঘ সময় পেশাদারী ক্রিকেটে যুক্ত থাকলে নিজেকে ধন্য মনে হতো। নিজেকে দীর্ঘদিন ক্রিকেটের মধ্যে রাখতে পেরে আমি সেই ক্রিকেটারদের মতোই নিজেকে ধন্য মনে করছি।

প্রোটিয়াদের হয়ে ৬৪টি ওয়ানডে ম্যাচ খেলে ম্যাকেঞ্জি করেছেন ১৬৮৮ রান। সাদা পোশাক আর রঙ্গিন পোশাকে তার রয়েছে ৭টি শতক আর ২৬টি অর্ধশতক। প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ২৮০টি ম্যাচ খেলে করেছেন ১৯ হাজারেরও বেশি রান।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, ৩১ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।