ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

কক্সবাজারে শান্ত’র অশান্ত ব্যাটিং

সিনিয়র করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
কক্সবাজারে শান্ত’র অশান্ত ব্যাটিং ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নিলেন টাইগার যুবা টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। এর আগে এই ম্যাচেই যুব ওয়ানডেতে সর্বোচ্চ রান করে নতুন এক রোকর্ড নিজের থলিতে পুড়ে নেন তিনি।

পাকিস্তানের  সামি আসলামের ১৬৯৫ রান টপকে ১৭৩৪ রান করে অনুর্ধ্ব-১৯ ক্রিকেট অনন্য এই রেকর্ড গড়লেন বাংলাদেশের এই যুবা ব্যাটসম্যান।
 
এরআগে রোববার (৩১ জানুয়ারি) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামে স্বাগতিক বাংলাদেশ। আর ব্যাটিংয়ে নেমে দলীয় ১৭ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে যাওয়া বাংলাদেশর তৃতীয় উইকেটে ১০১ রান সংগ্রহ করে ওপেনার সাইফ হাসান ও শান্ত। সাইফ ব্যক্তিগত ৪৯ রানে ফিরে গেলেও ক্রিজের অপর প্রান্তে বাংলাদেশের লাগাম বলতে গেলে একমাত্র তিনিই ধরে রেখেছেন।
 
১১২ বলে ৯০.১৭  স্ট্রাইক রেটে ১০১ রান করে ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নেন শান্ত। আর এই শতক তুলে নিতে ৮ দৃষ্টি নন্দন বাউন্ডারি হাঁকিয়েছেন এই টাইগার যুবা টপ অর্ডার।

দুর্দান্ত ফর্মে থাকা শান্ত’র সর্বশেষ ছটিয় ইনিংস ছিলো যথাক্রমে ৩৮, ৪৫, ৪১, ৭৯, ১০২ ও ৭৩। চলমান বিশ্বকাপে নিজেদের প্রথম খেলায় দক্ষিণ আফ্রিকান যুবাদের বিপক্ষে ৭৩ রানের ম্যাচজয়ী ইনিংসটি খেলেছিলেন।  

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০১৬
এইচএল/এমএমএস    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।