ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

প্রোটিয়াদের ১৩৬ রানে থামিয়ে দিল নামিবিয়া

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
প্রোটিয়াদের ১৩৬ রানে থামিয়ে দিল নামিবিয়া ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

ঢাকা: স্কটল্যান্ডকে ৯ উইকেটে উড়িয়ে দিয়ে নিজেদের প্রথম ম্যাচে দাপট দেখিয়েছিল নামিবিয়া। তবে তারা যে এতটাই দূর্বার তা ক’জনাই জানতো! অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গতবারের চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে মাত্র ১৩৬ রানে বেধে নিজেদের শক্তির আভাস এবার ভালোভাবেই দিল ‍তারা।

 

রোববার (৩১ জানুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে নামিবিয়ার বোলিং আক্রমণের বিপক্ষে ১৩৬ রানে শেষ হয় প্রোটিয়া যুবাদের ইনিংস। নয় নম্বরে ব্যাটিংয়ে নামা উইলয়েম ‍লুডিক হাল না ধরলে একশ’র আগেই গুটিয়ে যেতে পারতো তারা। মাত্র ৬০ রানে আট উইকেট পড়ে গিয়েছিল প্রোটিয়াদের। শেষ পর্যন্ত লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা হাল ধরলে নির্ধারিত ৫০ ওভারই নয় উইকেট হারিয়ে ব্যাটিং করে গতবারের চ্যাম্পিয়নরা। নামিবিয়ার নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৩৬ রানে থামে তাদের ইনিংস।

শেষ দিকে হাল ধরা লুডিকের ব্যাট থেকে আসা ৪২ রানই দক্ষিণ আফ্রিকার ইনিংসের সর্বোচ্চ স্কোর। নামিবিয়ার ফ্রিটজ কোজি চারটি ও মাইকেল লিনগেন নেন তিনটি ‍উইকেট।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০১৬
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।