ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

২-০তে সিরিজ জিতলো কিউইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
২-০তে সিরিজ জিতলো কিউইরা ছবি : সংগৃহীত

ঢাকা: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পাকিস্তানকে তিন উইকেটে হারিয়ে ২-০তে সিরিজ জিতে নিল নিউজিল্যান্ড। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়।

২৯১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নামা কিউইদের ইনিংসে বৃষ্টি হানা দেয়। পরে ৪৩ ওভারে ২৬৩ টার্গেট দাঁড়ালে দুই বল বাকি থাকতে সাত উইকেট হারিয়ে জয় তুলে নেয় ব্র্যান্ডন ম্যাককালামরা।

অকল্যান্ডের ইডেন পার্কে জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ছয় রানেই শূন্য হাতে আউট হন ইনজুরি ফেরত অধিনায়ক ম্যাককালাম। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ১৫৯ রানের পার্টনারশিপ গড়ে দলের জয়ের ভিত গড়ে দেন ওপেনার মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসন। গাপটিল ৮১ বলে আট চার ও তিন ছয়ে ৮১ রান করে আউট হন। উইলিয়ামসন ৮৬ বলে নয় চার ও তিন ছয়ে ৮৪ রান করেন। তাদের দু’জনের উইকেট নেন অনিয়মিত বোলার আজহার আলী।

এ দুই ইনফর্ম ব্যাটসম্যানের উইকেট হারানোর পর স্বাগতিক শিবিরে শুরু হয় আসা-যাওয়ার মিছিল। ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পাকিস্তান বোলাররা। তবে দলীয় ৩৫.৩ ওভারে পাঁচ উইকেট হারিয়ে কিউইরা ২১০ করলে বৃষ্টি হানা দেয়।

বৃষ্টির পর ৪৩ ওভারে নিউজিল্যান্ডের টার্গেট দাঁড়ায় ২৬৩ রান। আর শেষ দিকে সফরকারী বোলাররা রোমাঞ্চ জাগালেও জয় তুলে নেয় কিউইরা। পাকিস্তানের বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন মোহাম্মদ আমির ও আজহার।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মোহাম্মদ হাফিজের ৭৬ ও আজমের ৮৩ রানে ভর করে ২৯০ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় পাকিস্তান। তবে শেষ পর্যন্ত ৪৭.৩ ওভারে সবকটি উইকেট হারায় দলটি। দলের হয়ে ৪১ রান করেন উকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। আর ৩২ রান আসে শোয়েব মালিকের ব্যাট থেকে।

কিউইদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন অ্যাডাম মিলনে। আর দুটি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি। ম্যাচ সেরা নির্বাচিত হন গাপটিল।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।