ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সনজিতের বোলিং অ্যাকশন নিষিদ্ধ !

তাসনীম হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
সনজিতের বোলিং অ্যাকশন নিষিদ্ধ ! ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

কক্সবাজার শেখ কামাল স্টেডিয়াম থেকে: বিষয়টি মোটামুটি একপ্রকার অনুমেয় ছিল সনজিতের বিষয়ে খারাপ সংবাদ আসতে পারে। শেষমেষ সে আশঙ্কাটাই সত্যি হলো।

নিষিদ্ধ হলো বাংলাদেশ অনূর্দ্ধ ১৯ দলের অফ স্পিনার সনজিত সাহার বোলিং অ্যাকশন। এর ফলে হয়তো বিশ্বকাপটা শেষই হয়ে গেল এ তরুণের।

আইসিসি থেকে এখনও অবশ্য আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি বিষয়টি। তবে শনিবার রাত ১০টার পরে বিসিবির কাছে চলে আসে দুঃসংবাদটি।

এরপর রোববার (৩১ জানুয়ারি) স্কটল্যান্ডের সঙ্গে ম্যাচ স্কোয়াডে রাখা হয়নি সনজিতকে। তার পরিবর্তে নেওয়া হয় বাহাতি স্পিনার আরিফুল ইসলামকে। তবে দলের সঙ্গেই আছেন সনজিত। এখনও তার পরিবর্তে নতুন কাউকে স্কোয়াডে যুক্ত করা হয়নি।

বিসিবির একটি সূত্র জানায়, বোলিং করার সময় সনজিতের কনুইয়ের বাঁক ৪৫ ডিগ্রি ছাড়িয়ে যায় বলে আইসিসি ভিডিও ফুটেজ দেখে নিশ্চিত হয়েছে। শনিবার রাত ১০টার পরে তাদের বিষয়টি জানিয়ে দেওয়া হয়।

এর আগে ২৭ জানুয়ারি দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ শেষে জানিয়ে দেওয়া হয়েছিল, সনজিতের বোলিং অ্যাকশন সন্দেহজনক। বোলিং করার সময় তার কনুইয়ের বাঁক ১৫ ডিগ্রি ছাড়িয়ে গেছে।

অবশ্য সনজিতের বোলিং অ্যাকশন নিয়ে বাংলাদেশ দলের ভেতর সংশয় আগে থেকেই ছিল।

সনজিতকে নিয়ে সংশয় থাকার পরও কেন তাকে দলে রাখা হয়েছিল এমন প্রশ্নে বাংলাদেশ দলের কোচ মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, ‘খালি চোখে মনে হয় না সনজিতের বোলিং অ্যাকশন অবৈধ। মনে হয় তার অ্যাকশন ১৫ ডিগ্রির মধ্যেই আছে। এছাড়া হঠাৎ করে বোলিং অ্যাকশন পরিবর্তন করলে তার বোলিংয়ের ধার কমে যাবে, এমন আশঙ্কায় সনজিতের বিশেষত্ব নষ্ট করতে চাইনি। ’

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
টিএইচ/আইএসএ/টিসি

** অবৈধ বোলিং অ্যাকশন সন্দেহে বাংলাদেশি সঞ্জিত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।