ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সেঞ্চুরি করা এত সহজ!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
সেঞ্চুরি করা এত সহজ! ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের একাদশতম আসরে স্বাগতিক বাংলাদেশ ও তিনবারের বিশ্বকাপজয়ী দল ভারতকে ফেবারিট হিসেবেই ধরা হচ্ছে। তবে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা যেভাবে রান পাচ্ছেন তাতে বাংলাদেশ ও ভারতের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারেন ইংলিশ যুবারা।



ব্যাট হাতে ধারাবাহিক থেকে প্রতি ম্যাচেই প্রতিপক্ষ বোলারদের তুলোধুনো করছেন ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। গ্রুপপর্বের প্রথম ম্যাচে ফিজির বিপক্ষে সেঞ্চুরি পান দুই ইংলিশ যুবা জ্যাক বার্নহাম ও ড্যান লরেন্স। বার্নহাম খেলেন ১৪৮ রানের ইনিংস। দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেন ৪৪ রানের ইনিংস। রোববার (৩১ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গ্রুপপর্বের শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত থাকলেন ১০৬ রান করে। যুব বিশ্বকাপে দ্বিতীয় সেঞ্চুরির কীর্তি গড়লেন ডারহামের তরুন জ্যাক বার্নহাম। সেঞ্চুরিকে যেন ডালভাত বানিয়ে ফেলেছেন তিনি!

ইংল্যান্ডের ওপেনার ড্যান লরেন্সের ব্যাট থেকেও ছুটছে রানের ফোঁয়ারা। তিন ম্যাচে এক সেঞ্চুরি ও দুই অর্ধশতকের দেখা পেয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান। প্রথম ম্যাচে ফিজির বিপক্ষে করেন ১৭৪ রান। দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ যুবাদের বিপক্ষে খেলেন ৫৫ রানের ইনিংস। আর গ্রুপপর্বের শেষ ম্যাচে তার ব্যাট থেকে আসে ৫৯ রান।

ইংল্যান্ডের ব্যাটসম্যানদের ধারাবাহিকতায় বিচলিত হওয়ার অবশ্য কিছু নেই বাংলাদেশ দলের। জুনিয়র টাইগারদের শিবিরে স্বস্তি এনে দিয়েছেন নাজমুল ‍হাসান শান্ত। লরেন্স-বার্নহামদের সঙ্গে পাল্লা দিয়ে রান করছেন বাংলাদেশ দলের এ সহ-অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৩ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ম্যাচে রোববার (৩১ জানুয়ারি) স্কটল্যান্ডের বিপক্ষে পেয়েছেন সেঞ্চুরি। অপরাজিত থেকেছেন ১১৩ রানে। যুব ওয়ানডের সর্বোচ্চ রানের মালিকও নাজমুল। যুবাদের ক্রিকেটে সর্বোচ্চ ‍রানের মালিক স্বাগতিক দলের হওয়ায় তাই সাহসটা হারাচ্ছে না মিরাজবাহিনী।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০১৬
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।