ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

প্রোটিয়াদের হারিয়ে নামিবিয়ার চমক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
প্রোটিয়াদের হারিয়ে নামিবিয়ার চমক ছবি: সংগৃহীত

ঢাকা: অাইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রুপপর্বে নেপালের পর চমক দেখালো নামিবিয়া। গতবারের যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে দুই উইকেটে হারিয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিল নামিবিয়ানরা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে প্রোটিয়াদের দেয়া ১৩৭ রানের লক্ষ্যটা তারা ৩৯.৪ ওভারে আট উইকেট হারিয়ে টপকে যায়।

গ্রুপপর্বে টানা দুই জয়ে শেষ আট নিশ্চিত করলো নামিবিয়া। আর গ্রুপপর্ব থেকেই বিদায় নিলো গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা।

লোহান লওরেন্স ৫৮ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এছাড়া ম্যাচের গুরুত্বপূর্ন সময়ে চার্ল ব্রিটসের ব্যাট থেকে আসে ২৭ রান।

দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সিন হোয়াইটহেড ও জিয়াদ আব্রাহামস দুটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নামিবিয়ার বোলিং আক্রমণের বিপক্ষে ১৩৬ রানে থেমে যায় প্রোটিয়া যুবাদের ইনিংস। নয় নম্বরে ব্যাটিংয়ে নামা উইলয়েম ‍লুডিক হাল না ধরলে একশ’র আগেই গুটিয়ে যেতে পারতো তারা! মাত্র ৬০ রানে আট উইকেট পড়ে গিয়েছিল প্রোটিয়াদের। শেষ পর্যন্ত লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা হাল ধরলে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে এ রান করে প্রোটিয়ারা।  

শেষ দিকে হাল ধরা লুডিকের ব্যাট থেকে আসা ৪২ রান। যা দক্ষিণ আফ্রিকার ইনিংসের সর্বোচ্চ স্কোর। নামিবিয়ার ফ্রিটজ কোজি চারটি ও মাইকেল লিনগেন নেন তিনটি ‍উইকেট।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।