ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে ইংলিশ যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে ইংলিশ যুবারা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম / ফাইল ফটো

ঢাকা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গ্রুপ ‘সি’তে তিন ম্যাচের সবকটি জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে জায়গা করে নিল ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। রোববার (৩১ জানুয়ারি) জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ১২৯ রানের বিশাল জয় পেয়ে তিন ম্যাচেই জয় ছিনিয়ে নেয় ইংলিশ যুবারা।

প্রথমে ব্যাট করতে নেমে জ্যাক বার্নহামের দুর্দান্ত সেঞ্চুরিতে নির্ধারিত ওভার শেষে চার উইকেট হারিয়ে ২৮৮ করে ইংল্যান্ড।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ইংল্যান্ডের দেয়া ২৮৯ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় জিম্বাবুয়ে যুবারা। তবে দলের হয়ে একাই লড়ে যান জার্মেই ইভস। ৯১ রান করে তিনি শেষ ব্যাটসম্যান হিসিবে আউট হন। ব্যাটিংয়ের পর ইংলিশ বোলারদের দাপটে ৪৩.৪ ওভারে ১৫৯ রানেই শেষ হয় জিম্বাবুয়ে তরুণদের ইনিংস।

ইংল্যান্ড বোলারদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন সাকিব মাহমুদ। আর তিনটি উইকেট পান কালাম টেইলর।

এরআগে জ্যাক বার্নহ্যামের সেঞ্চুরিতে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের যুবাদের বিপক্ষে ২৮৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য গড়েছে ইংল্যান্ডের যুবারা। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৮৮ রানের বড় সংগ্রহ গড়ে ইংলিশ শিবির। দলের হয়ে ব্যাট হাতে বার্নহ্যাম খেলেছেন অপরাজিত ১০৬ রানের ইনিংস। এটি এবারের বিশ্বকাপে তার দ্বিতীয় শতক।

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। আর ব্যাটিংয়ে নেমে বার্নহ্যাম ১০৪ বলে পাঁচ চার ও ছয়টি ছক্কায় ১০৬ রানে অসাধারণ ইনিংসটি সাজান। এছাড়া দলের হয়ে ডেন লরেন্সের ৫৯ ও ম্যাক্স হোল্ডেনের ৫১ রানে ৪ উইকেটে ২৮৮ রানের বেশ চ্যালেঞ্জিং একটি স্কোর গড়ে ইংল্যান্ড।
 
দলের হয়ে  ব্যাট হাতে অন্য তিন ব্যাটসম্যান ক্যালাম টেইলর ৬, অ্যানুইরিন ডোনাল্ড ২৫ আর স্যাম কুরান খেলেছেন অপরাজিত ৩২ রানের ইনিংস।
 
জিম্বাবুয়ের হয়ে বল হাতে রুগেয়ার মাগরেইরা ২টি আর উইলিয়াম ম্যাসিঞ্জ ও ওয়েসলে মাধাবির নিয়েছেন ১টি করে উইকেট।
 
বাংলাদেশ সময় : ১৫৪৬ ঘণ্টা, ৩১ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।