ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ওয়াটসনের শতকে অজিদের মান বাঁচানোর লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
ওয়াটসনের শতকে অজিদের মান বাঁচানোর লড়াই ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের বিপক্ষে প্রথম দুই ম্যাচ হেরে আগেই টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া করে অস্ট্রেলিয়া। এবার ঘরের মাঠে তাদের হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেষ ম্যাচটিতে লক্ষ্য পূরণ হবে কী অজিদের? আপাতত শেন ওয়াটসনের অপরাজিত শতকে ভর করে কোহলিদের ১৯৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিকরা।

রোববারের (৩১ জানুয়ারি) ম্যাচটিতে অজি টি-টোয়েন্টি দলে অভিষিক্ত হন উসমান খাঁজা ও ক্যামেরন ব্যানক্রফট। খাজা টেস্ট, ওয়ানডে খেললেও আন্তর্জাতিক ক্রিকেটে পা ‍রাখলেন ২৩ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্যানক্রফট।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে অজিরা। দলীয় ১৬ রানের মাথায় খাজা (১৪) ফিরলেও অপরাজিত থেকে বড় সংগ্রহ এনে দেন ওয়াটসন। ওপেনিংয়ে নেমে ৭১ বলে ১২৪ রানের অসাধারণ ইনিংস খেলেন ৩৪ বছর বয়সী এ অলরাউন্ডার। ১০টি চার ও চার ছক্কায় ৬০ বলে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি পূরণ করেন।

ওয়াটসনের ব্যাটে ভর করে নির্ধারিত ওভার শেষে পাঁচ উইকেটে ১৯৭ রানের চ্যালঞ্জিং স্কোর দাঁড় করায় স্বাগতিকরা। ট্র্যাভিস হেড ২৬ (১৯ বলে) ও বিগ ব্যাশের সেরা খেলোয়াড় ক্রিস লিন ৯ বলে ১৩ রান করে আউট হন।

ভারতের হয়ে একটি করে উইকেট নেন আশিষ নেহরা, জাসপ্রিত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা ও যু্বরাজ সিং।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।