ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

অপেক্ষা বাড়ালেন মিরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
অপেক্ষা বাড়ালেন মিরাজ মেহেদি হাসান মিরাজ (বাঁ থেকে প্রথম) / ফাইল ফটো

ঢাকা: আর মাত্র ২টি উইকেট! তাহলেই যুবাদের  আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী হতেন জুনিয়র টাইগারদের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ।
 
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেই এ মাইলফলক অর্জনের সম্ভাবনা জেগেছিল মিরাজের।

পাকিস্তানের ইমাদ ওয়াসিমের সর্বোচ্চ ৭৩ টি উইকেটের রেকর্ড ভাঙ্গতে এ ম্যাচে মিরাজের প্রয়োজন ছিল তিনটি উইকেটের। কিন্তু এদিন ১টি উইকেট শিকার করে মোট ৭২ টি উইকেট নিয়ে থাকলেন সেই দুই নম্বরেই।   
 
রোববার (৩১ জানুয়ারি) স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটে নেমে নাজমুলের অপরাজিত ১১৩ ও মিরাজের ৪৯ বলে ৫১ রানের ইনিংসে ৬ উইকেটে ২৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশের যুবারা।
 
জবাবে, জয়ের জন্য ২৫৭ রানের টার্গেটে খেলতে নেমে ১৩তম ওভারে মিরাজের চতুর্থ শর্ট ডেলিভারিটি কাট করতে গেলে পয়েন্ট অঞ্চলে শান্তর হাতে ধরা পড়ে ব্যক্তিগত ২৮ রানে সাজঘরে ফিরে যান নেইল ফ্ল্যাক। আর এই উইকেটের সুবাদে মিরাজের উইকেট সংখ্যা গিয়ে দাঁড়ায় ৭২-এ। ইমাদ ওয়াসিমকে ছুঁতে তখন তাঁর প্রয়োজন ছিল আর মাত্র ১টি উইকেটের।
 
তবে, এদিন যদি মিরাজ পুরো ১০ ওভারের কোটা শেষ করতেন তাহলে হয়তো রেকর্ডটি হতেও পারতো! কিন্তু তিনি করেছেন ৯ ওভার, যেখানে ২৭ রানে ১টি মেডেনসহ ওভারপ্রতি ৩ রান দিয়ে তুলেছেন একটি উইকেট।
 
আজ রেকর্ডটি গড়া না গেলেও পরের ম্যাচগুলোতেও থাকছে সে সুযোগ।   আগামী ২ ফেব্রুয়ারি গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে এই কক্সবাজারেই এবারের আসরে চমক দেখানো দল নামিবিয়ার যুবাদের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা। পাশাপাশি কোয়ার্টার ফাইনালের ম্যাচ গুলোতে হাতে আছেই।      
 
বাংলাদেশ সময়: ঘণ্টা, ৩১ জানুয়ারি ২০১৬
এইচএল/এসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।