ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জয় পেয়েছে ইন্ডিপেন্ডেন্ট-নর্থ সাউথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
জয় পেয়েছে ইন্ডিপেন্ডেন্ট-নর্থ সাউথ

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ফেয়ার প্লে কাপ ক্রিকেট টুর্নামেন্টে শনিবারের (৩০ জানুয়ারি) খেলায় জয় পেয়েছে আইইউবি ও এনএসইউ।

দিনের প্রথম ম্যাচে সাউথ ইস্ট ইউনিভার্সিটি (এসইইউ)-এর বিপক্ষে ১ রানের জয় পায় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি)।

অপর ম্যাচে ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ)-এর বিপক্ষে ৮ রানের জয় পেয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ)।

প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আইইউবি। ১৪.১ ওভারে ১ উইকেট হারিয়ে ১৩২ রান করে আইইউবি। দলের হয়ে রাফসান ৬১ এবং রিসাদ ৫৯ রান করেন। এসইইউ’র খইয়াম ৩.১ ওভার বল করে ২৮ রান দিয়ে ১টি উইকেট লাভ করেন।   জবাবে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩১ রান করে এসইইউ।   দলের হয়ে রোমান ৫৯ বলে ৭১ রান করেন। আইইউবি’র তানভির ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে ৩টি উইকেট লাভ করেন।   ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন আইইউবি’রাফসান।

এদিকে, দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নর্থ সাউথ ইউনিভার্সিটি। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করে এনএসইউ। দলের হয়ে শাখর ১৮ বলে ২৭ রান করেন। রাহাত ২ ওভার বল করে ১১ রান দিয়ে ২টি উইকেট লাভ করেন। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৯.৪ ওভারে সব উইকেট হারিয়ে ১১৮ রান করে ইইউ। ইইউ’র ফাহাদ ৩৬ বলে ৩৮ রান করেন। এনএসইউ’র মাকসুদুল ৩.৪ ওভার বল করে ২০ রান দিয়ে ৩টি উইকেট লাভ করেন। ম্যান অব দ্য ম্যাচ হন এনএসইউ’র মাকসুদুল।

২৪ জানুয়ারি থেকে শুরু হয় টুর্নামেন্টটি। আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেটের বৃহত্তম এ আসর।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, ৩১ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।