ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

টি-২০’র শীর্ষে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
টি-২০’র শীর্ষে ভারত ছবি: সংগৃহীত

ঢাকা: তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করে আসছে ঘরের মাঠে বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতিটা ভালোই সেরে নিলো ভারত। আর অজিদের তাদের মাটিতেই হারানোর সুবাদে ধোনি বাহিনীর হাতে পুরস্কারও উঠলো হাতেনাতে।

ওয়েস্ট ইন্ডিজকে হটিয়ে টি-২০ ৠাংকিংয়ের শীর্ষে উঠেছে টিম ইন্ডিয়া।

সিডনিতে সিরিজের শেষ ম্যাচে শেন ওয়াটসনের দুর্দান্ত সেঞ্চুরির পরও শেষ বলে সাত উইকেটের রোমাঞ্চকর জয় তুলে নেয় ভারত। সেই সঙ্গে ১২০ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান দখল করে দলটি। ক্যারিবীয়দের রেটিং পয়েন্ট ১১৮। আর শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের সমান রেটিং পয়েন্ট হলেও তৃতীয়স্থানে রয়েছে দ্বীপ রাষ্ট্রটি।

আগামী মার্চে শুরু হওয়া টি-২০ বিশ্বকাপের ঠিক আগেই শীর্ষস্থান দলখ করলো ভারত। এর আগে ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপের প্রথম আসরেই শিরোপা জেতে মহেন্দ্র সিং ধোনিরা।

এদিকে বাজে ফর্মের কারণে টি-২০ ৠাংকিংয়ের ১১তম অবস্থানে রয়েছে বাংলাদেশ। টাইগারদের রেটিং পয়েন্ট ৬৪। শীর্ষে দশে থাকা অন্য দেশগুলো হলো, ইংল্যান্ড (১১৭ রেটিং পয়েন্ট), নিউজিল্যান্ড (১১৬), দক্ষিণ আফ্রিকা (১১৫), পাকিস্তান (১১৩), অস্ট্রেলিয়া (১১০) , আফগানিস্তান (৮০) ও স্কটল্যান্ড (৬৬)।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, ০১ ফেব্রুয়ারি ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।