ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

শেষ ম্যাচে জয় পেল আফগান যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
শেষ ম্যাচে জয় পেল আফগান যুবারা

ঢাকা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে কানাডা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চার উইকেটে জয় পেয়েছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ১৪৮ রানের জবাবে ২৪.১ ওভার শেষে জয় নিয়ে মাঠ ছাড়ে আফগান তরুণরা।



সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জয়ের লক্ষ্যে ব্যাট নেমে শুরুটা দুর্দান্ত করেন আফগান ওপেনাররা। ৪৬ রানের জুটি গড়েন কারিম জ্যানেট ও ইহসানুল্লাহ। জ্যানেট ২৯ ও ইহসানুল্লাহ ৩১ রানে আউট হন। তবে তৃতীয় উইকেটে নামা তারিকের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫৬ রান। তার ব্যাটেই মূলত জয়ের ভীত গড়তে পারে যুদ্ধপিড়ীত দেশটির যুবারা।

কানাডা যুবাদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান মিরাজ প্যাটেল। ‍আর দুটি উইকেট পান শোলোক প্যাটেল।

এরআগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ‘বি’ গ্রুপে নিজেদেশের শেষ ম্যাচে ‍মুখোমুখি হয় আফগানিস্তান ও কানাডা। টসে জিতে আগে ব্যাট করে আফগানিস্তানের সামনে ১৪৮ রানের লক্ষ্যমাত্রা দাঁড় করিয়েছে কানাডা।

আফগানদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০তম ওভারের শেষ বলে ১৪৭ রানে অলআউট হয় কানাডা। মাত্র ৩১ রানে চার উইকেট হারানো কানাডাকে মাঝারি মানের এ সংগ্রহ এনে দেন আবরাশ খান ও আরশালান খান। পঞ্চম উইকেট জুটিতে তারা যোগ করেন ৬২ রান। আরশালান ৩৮ ও আবরাশ করেন ৩৩ রান। কানাডার ইনিংসের তৃতীয় সর্বোচ্চ রান আসে অতিরিক্ত খাত থেকে।

আফগানিস্তানের মুসলিম মুসা ও শামসুর রহমান তিনটি করে উইকেট নেন। রশিদ খান নেন দুটি উইকেট। একটি উইকেট নেন তারিক স্তানিকজাই।
আফগানিস্তান যুবারা নিজেদের প্রথম দুই ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে জয় পেল। আর কানাডা গ্রুপ পর্বে নিজেদের সবকটি ম্যাচই হেরে আসর থেকে বিদায় নিলো।

** আফগানদের সামনে সহজ লক্ষ্য

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, ০১ ফেব্রুয়ারি ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।