ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

কিউইদের সান্ত্বনার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
কিউইদের সান্ত্বনার জয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: যুব বিশ্বকাপের একাদশতম আসরের ২০তম ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে সান্ত্বনার জয় পেয়েছে নিউজিল্যান্ড। গ্রুপের প্রথম দুটি ম্যাচে হারা ব্লাকক্যাপসরা নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে।



আগে ব্যাটিংয়ে নেমে কিউই যুবাদের ২১৩ রানের টার্গেট ছুঁড়ে দেয় আইরিশরা। জবাবে ৪৭ বল হাতে রেখে ৪০.১ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা।

কুয়াশার কারণে দেরিতে শুরু হওয়া ৪৮ ওভারের ম্যাচে আয়ারল্যান্ড এক বল বাকি থাকতে সবক’টি উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করে।

আইরিশ দলপতি ও ওপেনার জ্যাক টেকটর ইনিংস সর্বোচ্চ ৫৬ রান করেন। তার ৮৩ বলের ইনিংসে ছিল ৬টি চার আর একটি ছক্কা। তিন নম্বরে নামা অ্যাডাম ডেনিসন করেন দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান। তার ৫৭ বলে সাজানো ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি।

এছাড়া ৪৬ বলে ৩৪ রান করেন চার নম্বরে নামা গ্যারি ম্যাকক্লিনটক। ১৪ রান আসে উইকেটরক্ষক ব্যাটসম্যান লরকান টাকারের ব্যাট থেকে।

কিউই যুবাদের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন রাচিন রবীন্দ্র ও জোস ফিনি।

২১৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনার ড্যানিয়েল স্টানলি (৫) ফিরে গেলেও আরেক ওপেনার উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্লেন ফিলিপস করেন ৩৪ রান। তবে, ইনিংস সর্বোচ্চ ৯৭ রান করেন পাঁচ নম্বরে নামা ফিন অ্যালেন। তার ৭৬ বলে সাজানো ঝড়ো ইনিংসে ৯টি বাইন্ডারির সঙ্গে ছিল ৪টি ওভার বাউন্ডারি। শতক থেকে মাত্র ৩ রান দূরে থাকতে বোল্ড হন তিনি।

ছয় নম্বরে নামা ডেল ফিলিপস খেলেন ৫৮ রানের ইনিংস। দলীয় ৪৫ রানেই টপঅর্ডারের চার ব্যাটসম্যানকে হারালেও অ্যালেন ও ডেল ফিলিপস মিলে স্কোরবোর্ডে আরও ১৪১ রান যোগ করেন। ৪০.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৩ রান তোলে কিউইরা।

‘ডি’ গ্রুপে থাকা নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড তাদের প্রথম দুটি ম্যাচেই হারার ফলে এবারের আসর থেকে বিদায় নিয়েছে। এই গ্রুপের চ্যাম্পিয়ন দল ভারত ও রানার্স আপ হয়ে নেপাল পরের রাউন্ডে উঠেছে।

** কিউইদের বিপক্ষে আইরিশদের সংগ্রহ ২১২

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ০১ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।