ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

প্রথম ওয়ানডেতে নেই ইনফর্ম খাজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
প্রথম ওয়ানডেতে নেই ইনফর্ম খাজা ছবি: সংগৃহীত

ঢাকা: নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন চ্যাপেল-হ্যাডলি ট্রফির প্রথম ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্কোয়াডে জায়গা হয়নি উসমান খাজার।



তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অকল্যান্ডে আগামী ০৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দলে জায়গা পেয়েছিলেন খাজা। ডেভিড ওয়ার্নারের বদলি হিসেবে জায়গা পাওয়া খাজা ওপেনিংয়ে নেমে ৬ বলে করেন ১৪ রান। খাজাকে সরিয়ে আবারো দলে ফিরেছেন ওয়ার্নার। আর তার সঙ্গে টপ অর্ডারে রয়েছেন শন মার্শ।

প্রথম ওয়ানডের স্কোয়াডে খাজা বাদ পড়া প্রসঙ্গে অজি দলপতি স্টিভেন স্মিথ জানান, শন মার্শ এ মৌসুমে দারুণ পারফর্ম করে চলেছে। আমরা খাজার জায়গায় তাকেই প্রথম সুযোগটি দিতে চেয়েছি। প্রথম ম্যাচটি থেকে খাজা ছিটকে পড়লেও তার সুযোগ শেষ হয়ে যাচ্ছে না। হয়তো তাকে কোনো একটি ম্যাচে মাঠে নামানো হতে পারে।

স্মিথ আরও যোগ করেন, আমাদের ওয়ানডে সিরিজের পরেই রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সেখানে খাজাকে দলের ব্যাটিং শক্তি বাড়াতে খুবই প্রয়োজন। আমরা ওয়ানডেতে বিশ্ব চ্যাম্পিয়ন। প্রায় প্রতি ম্যাচেই আমরা ৩০০’র উপরে রান করছি। কোনো সন্দেহ নেই ওয়ানডেতে খাজা টেস্টের মতোই আক্রমণাত্মক ব্যাটিং করে থাকে। তার হতাশ হওয়ার দরকার নেই। আমরা প্রথম সুযোগটি মার্শকেই দিতে চেয়েছি।

এদিকে, উসমান খাজাকে একাদশে না রাখায় অবাক হয়েছেন প্রতিপক্ষ নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম ওয়ানডেতেই ইনফর্ম ব্যাটসম্যান খাজার জায়গা পাওয়া উচিৎ ছিল বলে মনে করেন তিনি।

০৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডের পর দুই দল ওয়েলিংটনে ০৬ ফেব্রুয়ারি দ্বিতীয় ও ০৮ ফেব্রুয়ারি হ্যামিলটনে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে। ১২ ও ২০ ফেব্রুয়ারি অজিরা দুটি টেস্ট ম্যাচে মাঠে নামবে। প্রথমটি ওয়েলিংটনে আর দ্বিতীয় ও শেষ টেস্টটি ক্রিস্টচার্চে অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, শন মার্শ, স্টিভেন স্মিথ, জর্জ বেইলি, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথিউ ওয়েড, জেমস ফকনার, জন হ্যাস্টিংস, কেন রিচার্ডসন ও জোস হ্যাজেলউড।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।