ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

বোর্ডের চুক্তিতে আসছেন আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
বোর্ডের চুক্তিতে আসছেন আমির ছবি: সংগৃহীত

ঢাকা: সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা পেসার মোহাম্মদ আমিরের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কেন্দ্রীয় চুক্তি করতে যাচ্ছে। জাতীয় দলের হয়ে মাত্র একমাস হলো পুনরায় ফিরেছেন তিনি।



নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের অন্যতম সদস্য আমিরকে খুব দ্রুতই পিসিবি কেন্দ্রীয় চুক্তিতে আনা হবে বলে জানিয়েছে বোর্ডের একটি সূত্র।

আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ বছরের বেশি সময় পর আবারও ফিরেছেন আমির। ২০১০ সালে ইংল্যান্ডের লর্ডসে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে ক্রিকেট থেকে নিষিদ্ধ হন বাঁহাতি এ তরুণ পেসার। মাঝে একই অভিযোগে জেলও খাটতে হয় প্রতিভাবান এ বোলারকে। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দারুণ পারফর্ম করে নজর কাড়েন পাকিস্তানি নির্বাচকদের।

সূত্রটি জানায়, এক সপ্তাহের মধ্যেই আমিরের সঙ্গে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি করা হবে বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান। নির্বাচক এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই আমিরের চুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বোর্ড চেয়ারম্যান।

আইসিসির পুনর্বাসন প্রক্রিয়া শেষে আমির পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ফেরেন। জাতীয় দলে আরেকবার ফেরা এই পেসারকে চুক্তির আওতায় আনা হলে সেটি তার ক্যারিয়ার এবং ব্যক্তিগত জীবনকে উন্নত করবে বলে মনে করে পিসিবি।

সূত্রটি আরও জানায়, আমিরকে জাতীয় দলে ফিরতে নিজ দেশের ক্রিকেটারদের মন জয় করতে হয়। এছাড়া নিউজিল্যান্ড সফরেও তাকে মাঠে উপস্থিত দর্শকরা অপমান করেন। এরপরও আইসিসির পুনর্বাসন প্রক্রিয়ার নিয়ম মেনে আমির কোনো প্রতিবাদ করেননি। ফলে তাকে, পিসিবি’র ‘সি’ ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করা হতে পারে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির আওতায় ‘সি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা মাসে দুই লাখ রূপি পেয়ে থাকেন। এছাড়া ম্যাচ ফি’র অর্থ এবং বিভিন্ন ভাতা-বোনাসও পেয়ে থাকেন ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।