ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সর্বোচ্চ বল ছোঁড়ার রেকর্ডও মিরাজের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
সর্বোচ্চ বল ছোঁড়ার রেকর্ডও মিরাজের ছবি: উজ্জ্বল ধর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে জুনিয়র টাইগারদের অধিনায়ক মেহেদি হাসান মিরাজের জন্য। নামিবিয়াকে আট উইকেটে উড়িয়ে দিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার তৃপ্তির সঙ্গে যোগ হয়েছে তার ব্যক্তিগত সাফল্য।

এদিন দুই ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে যুব ওয়ানডের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হয়েছেন মিরাজ।

ক্রিকেটের ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো’র রেকর্ডের পাতায় চোখ রাখতে দেখা গেল আরও একটি জায়গায় সবার প্রথমে ভাসছে মিরাজের নাম। যুব ওয়ানডেতে সবচেয়ে বেশিবার ২২ গজে বল ছুঁড়েছেন জুনিয়র টাইগারদের এ অধিনায়ক।

এ রেকর্ডটি অবশ্য অনেক আগেই গড়া হয়ে গেছে মিরাজের। যুব বিশ্বকাপে সেটিকে আরও সামনে নিয়ে গেলেন এ ডানহাতি ‍অফস্পিনার। ২০১৩ থেকে ২০১৬-এই সময়ে ৫৩ ম্যাচে ২৪৮৭ টি বল করেন মিরাজ। দ্বিতীয় অবস্থানেও আরেক বাংলাদেশি অফস্পিনার মাহমুদুল হাসান লিমন। ২০০৭ থেকে ২০১০- এই সময়ে ৫৭ ম্যাচে ২২৮১ টি বল ডেলিভারি দিয়েছেন তিনি। বেশিবার বল ছোঁড়ায় তৃতীয় স্থানে পাকিস্তানের ইমাদ ওয়াসিম। ২০০৫ থেকে ২০০৮-এ সময়ে ৪৯ ম্যাচ খেলে ২১৮৮ টি বল করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।