ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

শেষ ম্যাচে দাপুটে জয় প্রোটিয়া যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
শেষ ম্যাচে দাপুটে জয় প্রোটিয়া যুবাদের ছবি: উজ্জ্বল ধর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আইসিসি ‍অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে দাপুটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকার যুবারা। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি ‍মাঠে অনুষ্ঠিত এ ম্যাচে স্কটল্যান্ড যুবাদের ১০ উইকেটের ব্যবধানে হারায় তারা।



স্কটল্যান্ডের দেয়া ১২৮ রানের টার্গেট ২৯ ওভারে অতিক্রম করেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার লিয়াম স্মিথ ও কাইল ভেরিনে। স্মিথ ও ভেরিনে এ দুই ওপেনারই ৬২ রান করে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রোটিয়া যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৫.৪ ওভারে ১২৭ রানে অলআউট হয় স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

দলের ৯ নম্বর ব্যাটসম্যান হারিস কার্নজি করেন সর্বোচ্চ ২৯ রান। এছাড়া ফিনলে ম্যাকগ্রেথের ব্যাট থেকে আসে ২৪ রান।

প্রোটিয়া যুবাদের হয়ে দুটি করে উইকেট নেন চার বোলার। এরা হলেন- উইয়ান মাল্ডার, লুক ফিল্যান্ডার, টনি ডি জর্জি ও সিন হোয়াইটহেড।

‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ ও নামিবিয়ার ‍যুবারা। দুটি করে ম্যাচ হারায় কোয়ার্টারে ওঠার লড়াই থেকে আগেই ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা ও স্কটল্যান্ডের যুবারা। স্কটল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে সান্ত্বনার জয় নিয়ে গ্রুপপর্ব শেষ করলো যুব বিশ্বকাপের গতবারের চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা।

** শেষ ম্যাচে প্রোটিয়া যুবাদের সামনে সহজ লক্ষ্য

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।