ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

হজের অধীনে, রায়নার নেতৃত্বে গুজরাট লায়ন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
হজের অধীনে, রায়নার নেতৃত্বে গুজরাট লায়ন্স

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরের নতুন দল হিসেবে নাম লিখিয়েছে গুজরাট লায়ন্স। রাজকোট ফ্রাঞ্চাইজির এ দলটির অধিনায়ক নির্বাচন করা হয়েছে ভারতের তারকা ব্যাটসম্যান সুরেশ রায়নাকে।



দিল্লিতে জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) গুজরাট লায়ন্স দলটির লোগো উন্মোচন করা হয়। সেখানেই ফ্রাঞ্চাইজির মালিক কেশব বানশাল দলের অধিনায়ক ও কোচের নাম আনুষ্ঠানিক ভাবে জানান। সুরেশ রায়নাকে অধিনায়ক আর দলটির কোচের দায়িত্ব দিয়েছে অস্ট্রেলিয়ান সাবেক তারকা ক্রিকেটার ব্রাড হজকে।

০৯ এপ্রিল থেকে আইপিএলের নবম আসর শুরু হবে। গুজরাট লায়ন্সের হয়ে রায়নার নেতৃত্বে মাঠ মাতাবেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো আর অজিদের অলরাউন্ডার জেমস ফকনার।

চলমান মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগের আসরে খেলছেন ব্রাড হজ। সদ্য শেষ হওয়া বিগ ব্যাশের আসরে তিনি অ্যাডিলেড স্ট্রাইকার্সের সহকারী কোচের দায়িত্ব পালন করেন। এর আগে আইপিএলের তিনটি আসরে খেলেছেন হজ। ২৫০ প্রথম শ্রেণির ম্যাচের সঙ্গে আরও ২৫০ টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন হজ আইপিএলের আসরে খেলেছেন কলকাতা নাইট রাইডার্স, কোচি টাসকার্স কেরালা আর রাজস্থান রয়েলসের হয়ে। এবারে সম্পূর্ণ ভিন্ন দায়িত্ব নিয়ে আইপিএলের নবম আসরে যোগ দেবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।