ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জয় দিয়েই গ্রুপপর্ব শেষ করলো পাকিস্তান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
জয় দিয়েই গ্রুপপর্ব শেষ করলো পাকিস্তান ছবি: শে‍ায়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। বুধ‍বার (০৩ ফেব্রয়ারি) গ্রুপপর্বের শেষ ম্যাচে শ্রীলংকাকে ২৩ রানে হারায় তারা।



পাকিস্তান যুবাদের দেয়া ২১২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ টপকাতে গিয়ে লংকান যুবারা ৪৬.৪ ওভারে অলআউট হয় ১৮৯ রানে। দলের পক্ষে কামিন্দু মেন্ডিস ৬৮ ও বিশাদ রান্দিকা ৪৬ রান করেন।

পাকিস্তানের কাছে হারের ফলে কোয়ার্টার ফাইনালে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হতে হবে শ্রীলংকাকে। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান অ-১৯ দল।

বুধবার (০৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ২১৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৬৩ রান তুলতেই চার উইকেট হারায় লংকান যুবারা। তবে পঞ্চম উইকেট জুটিতে কামিন্দু মেন্ডিস ও বিশাদ রান্দিকার ৮৪ রানে জয়ের পথেই হাঁটতে থাকে শ্রীলংকা। তবে এ জুটি ভাঙার পর দ্রুত আরও দুটি উইকেট হারালে চাপে পড়ে শ্রীলংকা। সেই চাপ থেকে শেষমেষ বের হতে পারেনি তারা। শেষ দিকে দামিথ সিলভা কিছুটা লড়াই চালালেও জয়ের জন্য তা যথেষ্ট ছিল ‍না।  

সাদাভ খান নেন তিনটি উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন সামিন গুল, হাসান মহসিন ও আহমাদ শফিক।  

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে হাসান মহসিনের ৮৬ রানের ইনিংসে ভর করে ৪৮.৪ ওভারে ২১২ রান করে অলআউট হয় পাকিস্তান যুবারা।

পাকিস্তান দলের হাল ধরেন চার নম্বরে ব্যাটিংয়ে নামা মহসিন। ৮৬ বলে ৮৬ রানের অসাধারণ ইনিংস খেলে আউট হন ৪৯তম ওভারে। ৮টি চার ও একটি ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি।

ওয়ানিদু হাসারাঙ্গা, দামিথ সিলভা ও থিলান নিমেস দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন আসিথা ফার্নান্দো ও আশালঙ্কা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এসকে/আরএম

** মহসিনের ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ পাকিস্তান যুবাদের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।