ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

কোয়ার্টার ফাইনালে কে কার প্রতিপক্ষ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
কোয়ার্টার ফাইনালে কে কার প্রতিপক্ষ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: মিরপুরে পাকিস্তান-শ্রীলংকা ম্যাচ দিয়ে বুধবার (০৩ ফেব্রুয়ারি) শেষ হলো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গ্রপপর্বের খেলা। ১৬টি দল চার গ্রুপে ভাগ হয়ে অংশ নেয় এ আসরে।

গ্রুপপর্বে অনুষ্ঠিত হয়েছে মোট ২৪টি ম্যাচ।
 
স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, নেপাল ও নামিবিয়া উঠেছে কাপপর্বের কোয়ার্টার ফাইনালে। আগামী  শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনালের লড়াই।

কোয়ার্টার ফাইনালে কে কার প্রতিপক্ষ:
কোয়ার্টার ফাইনালের ফরম্যাট অনুযায়ী ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের সঙ্গে খেলবে ‘ডি’ গ্রুপের রানার্সআপ। ‘এ’ গ্রুপের রানার্সআপ দলের সঙ্গে ম্যাচ ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের। আর ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের সঙ্গে ‘সি’ গ্রুপের রানার্সআপ ও ‘বি’ গ্রুপের রানার্সআপের সঙ্গে ম্যাচ রয়েছে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ণ  দলের।
 
সে হিসেবে ৫ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম কোয়ার্টার  ফাইনালে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে নেপালের যুবারা। ৬ ফেব্রুয়ারিফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ভারতের অ-১৯ দল নামিবিয়ার মুখোমুখি হবে।

৭ ফেব্রুয়ারি মিরপুরে ইংল্যান্ডের মুখোমুখি হবে শ্রীলংকা। ৮ ফেব্রুয়ারি শেষ কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। ম্যাচটি অনুষ্ঠিত হবে ফতুল্লার  খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।
 
কাপপর্বের সঙ্গে চলবে প্লেটপর্বের ম্যাচও। প্লেটপর্বের কোয়ার্টার ফাইনাল অবশ্য শুরু হয়ে যাচ্ছে কাল (০৪ ফেব্রুয়ারি) থেকেই। প্লেট পর্বে খেলবে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড,  ফিজি,  কানাডা ও আফগানিস্তান।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।