ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

গ্রুপপর্ব শেষে ব্যাটে-বলে সেরা যারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
গ্রুপপর্ব শেষে ব্যাটে-বলে সেরা যারা নাজমুল হোসেন শান্ত ও ড্যান লরেন্স/ফাইল ফটো

ঢাকা: বয়সভিত্তিক ক্রিকেটারদের জন্য বিশ্বমঞ্চে নিজেকে চেনানোর সবচেয়ে বড় মঞ্চ হলো আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বা যুব বিশ্বকাপ। দলীয় সাফল্যের সঙ্গে ব্যক্তিগত সাফল্যও এখানে সমান গুরুত্বপূর্ণ।

ভবিষ্যতে আন্তর্জাতিক ক্রিকেটে কারা আলো ছড়াবেন তার আগমনী বার্তা মেলে যুব বিশ্বকাপে।
 
চলমান অ-১৯ বিশ্বকাপের গ্রুপপর্বে ব্যাটে-বলে দাপট দেখিয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার। ব্যাট-বল দুটো’তেই দাপট এবার ইংল্যান্ডের যুবাদের।
 
গ্রুপপর্বের তিন ম্যাচে দুই সেঞ্চুরিতে ২৯৮ রান করে সবার ওপরে ইংলিশ ব্যাটসম্যান  জ্যাক বার্নহ্যাম। ব্যাটিংয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন একই দলের ড্যান লরেন্স। তিন ম্যাচে তার সংগ্রহ ২৮৮ রান। যার মধ্যে রয়েছে একটি সেঞ্চুরি ও দুটি অর্ধশতক। যুব বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই লরেন্স ফিজির বিপক্ষে খেলেন ১৭৪ রানের ইনিংস।
 
তৃতীয় অবস্থানে রয়েছেন স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিন ম্যাচে শান্ত করেছেন ২০০ রান। একটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি রয়েছে এ বাঁহাতি ব্যাটসম্যানের।

বোলিংয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ইংলিশ যুবা সাকিব মাহমুদ। তিন ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন এ পেসার। ৯ উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন ভারতের আভীস খান। তিন ম্যাচে সমান ৮ উইকেট নিয়ে যৌথভাবে তৃতীয় অবস্থানে ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ ও দক্ষিণ আফ্রিকার ওয়েসলি ম্যাডহেভার।
 
বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।