ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

প্রথম ম্যাচে গ্লাডিয়েটর্সের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৬
প্রথম ম্যাচে গ্লাডিয়েটর্সের জয়

ঢাকা: প্রথমবারের মতো শুরু হওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে কেভিন পিটারসেন, লুক রাইট, উমর গুলদের কোয়েটা গ্লাডিয়েটর্স। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের এ ম্যাচে শেন ওয়াটসন, মিসবাহ উল হকদের ইসলামাবাদ ইউনাইটেডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারায় গ্লাডিয়েটর্স।



আগে ব্যাটিং করে ইউনাইটেড নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৮ রান তোলে। জবাবে ১৬ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় গ্লাডিয়েটর্স।

ইউনাইটেডের হয়ে টপঅর্ডার ব্যর্থতার পরিচয় দেয়। ওপেনিংয়ে নামা ওয়াটসন ১৫, সারজিল খান ১০, বাবর আজম ১৫ রান করেন। মিডলঅর্ডারে নেমে ইনিংস সর্বোচ্চ রান করেন দলপতি মিসবাহ। ২৮ বলে ৪টি চার আর একটি ছক্কায় তিনি ৪১ রান করেন।

শেষদিকে সাত নম্বরে ব্যাটিংয়ে নেমে আন্দ্রে রাসেল ২০ বলে ৪টি চার আর দুটি ছক্কায় ৩৫ রান করে অপরাজিত থাকেন।

গ্লাডিয়েটর্সের হয়ে ৪ ওভারে মাত্র ১৩ রান খরচায় সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন মোহাম্মদ নওয়াজ।

১২৯ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনার লুক রাইট খেলেন অপরাজিত ৮৬ রানের ইনিংস। তার ৫৩ বলে সাজানো ইনিংসে ছিল ১১টি চার আর ৪টি ছক্কার মার। আহমেদ শেহজাদ করেন ১১ রান। পিটারসেন ৮ রান করে বিদায় নেন। মোহাম্মদ নওয়াজ ২২ বলে ২২ রান করে অপরাজিত থাকেন।

৪ ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় গ্লাডিয়েটর্স। ম্যাচ সেরা হন মোহাম্মদ নওয়াজ।

প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে মাঠ মাতাবেন টাইগারদের তিন ক্রিকেটার। খেলবেন হাইভোল্টেজ এই ইভেন্টে। সাকিব ও মুশফিক নামবেন করাচি কিংসের হয়ে। আর পেশোয়ার জালমির হয়ে খেলবেন তামিম। দ্বিতীয় দিনের ম্যাচে মাঠে নামবেন সাকিব-তামিম-মুশফিকরা। দ্বিতীয় দিনের (০৫ ফেব্রুয়ারি) প্রথম ম্যাচে সাকিব-মুশফিক-সোয়েব মালিক-সিমন্সদের প্রতিপক্ষ গেইল-ব্রাভোদের লাহোর।

আর অপর ম্যাচে শহীদ আফ্রিদি-তামিম-ড্যারেন স্যামিদের প্রতিপক্ষ শেন ওয়াটসন-আন্দ্রে রাসেল-মিসবাহ-ব্রাড হ্যাডিনদের ইসলামাবাদ।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, ০৫ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।