ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

কমান্ডার্সকে হারালো সুপার কিংসরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৬
কমান্ডার্সকে হারালো সুপার কিংসরা ছবি: সংগৃহীত

ঢাকা: জাতীয় দল থেকে অবসর নেওয়া ক্রিকেটারদের নিয়ে শুরু হওয়া মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগের ১৪তম ম্যাচে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে জয় পেয়েছে নেইল ম্যাকেঞ্জি-ব্রেট লিদের ভার্গো সুপার কিংস। আবদুল রাজ্জাক-অ্যান্ড্রু সাইমন্ডসদের ক্যাপরিকর্ন কমান্ডার্সকে ১২ রানে হারিয়েছে ভার্গো।



আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ভার্গো সুপার কিংস ১৩১ রান তোলে। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারানো কামান্ডার্স ১১৯ রানেই থেমে যায়।

আগে ব্যাটিংয়ে নেমে ভার্গোর হয়ে ইনিংস সর্বোচ্চ রান করেন দলপতি নেইল ম্যাকেঞ্জি। তার ব্যাট থেকে আসে ৪৩ রান। ব্যাটে ঝড় তুলে মাত্র ২৯ বলে ৫টি চার আর একটি ছক্কায় ম্যাকেঞ্জি তার ইনিংসটি সাজান।

ওয়াইজ শাহ করেন ১৮ রান। এ ম্যাচে ব্যাট হাতে আজহার মেহমুদ কোনো রান পাননি। হাসান রাজা ২৯ বলে দুটি বাউন্ডারিতে ৩২ রান করে অপরাজিত থাকেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান জেমস ফসটার ১৭ বলে করেন ১৯ রান।

কমান্ডার্সের হয়ে ৪ ওভারে ১৮ রান খরচায় সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন বেন ল্যালিন। এছাড়া একটি করে উইকেট পান আবদুল রাজ্জাক, রিকি ক্লার্ক ও জীতান প্যাটেল।

ব্যাটিংয়ে নেমে কমান্ডার্সের দুই ওপেনার অ্যাশওয়েল প্রিন্স ও অ্যান্ড্রু সাইমন্ডস তুলে নেন ৫৩ রান। প্রিন্স রান আউট হয়ে বিদায় নেওয়ার আগে করেন ৩০ রান। তার ৩৫ বলের ইনিংসে ছিল তিনটি চার আর একটি ছক্কা। সাইমন্ডস ১৬ বলে ২১ রান করে এলবির ফাঁদে পড়েন।

অধিনায়ক আবদুল রাজ্জাক ২৪ বলে ২৩ ও রিকি ক্লার্ক ১৫ বলে ১৭ রান করেন। আর কোনো ব্যাটসম্যান বড় স্কোর করতে না পারলে ১১৯ রানেই থেমে যায় কমান্ডার্সের ইনিংস।

ভার্গোর হয়ে ব্রেট লি ৪ ওভারে ২৫ রান খরচায় দুটি উইকেট তুলে নেন। মালিঙ্গা বান্দারা ৪ ওভারে মাত্র ১৬ রানের বিনিময়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন। আজহার মেহমুদ নেন একটি উইকেট।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ০৭ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।