ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

শেষ ওভারে হারলো তামিমরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
শেষ ওভারে হারলো তামিমরা ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তান সুপার লিগের সপ্তম ম্যাচে জয় পেয়েছে কেভিন পিটারসেন, উমর গুল, আহমেদ শেহজাদ আর লুক রাইটদের কোয়েটা গ্লাডিয়েটর্স। তামিম ইকবাল, মোহাম্মদ হাফিজ, শহীদ আফ্রিদি, ড্যারেন স্যামিদের নিয়ে গড়া পেশোয়ার জালমিকে গ্লাডিয়েটর্সরা হারিয়েছে ৩ উইকেটে।

শেষ ওভারে জয় তুলে নেয় কোয়েটা।

নিজেদের প্রথম ও দ্বিতীয় ম্যাচে জয় পায় পেশোয়ার। দুই ম্যাচেই টানা অর্ধশতক হাঁকান টাইগারদের ওপেনার তামিম। তবে, এ ম্যাচে ব্যাট হাতে ১৯ বলে একটি বাউন্ডারিতে ১৪ রান করেন তিনি।

আগে ব্যাট করে আফ্রিদির নেতৃত্বে খেলা পেশোয়ার নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৩৫ রান। জবাবে, ৭ উইকেট হারানো কোয়েটা এক বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছায়।

পেশোয়ারের হয়ে এদিন তামিম ১৪ রান করে বিদায় নেন। আরেক ওপেনার হাফিজ করেন ১০ রান। ডেভিড মালান ১৮, কামরান আকমল ৬, শহীদ ইউসুফ ২১ আর আফ্রিদি ০ রানে বিদায় নেন।

সাত নম্বরে ব্যাটিংয়ে নেমে ড্যারেন স্যামি ৩১ বলে একটি চার আর চারটি ছক্কায় ৪৮ রান করেন। তার ব্যাটেই কিছুটা লড়াইয়ের পুঁজি গড়ে পেশোয়ার।

কোয়েটার হয়ে ৪ ওভারে ২৯ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন মোহাম্মদ নেওয়াজ। দুটি উইকেট পান উমর গুল।

১৩৬ রানের টার্গেটে খেলতে নেমে ওপেনার লুক রাইট করেন ১৬ রান। আরেক ওপেনার শেহজাদের ব্যাট থেকে আসে আরও ১৬ রান। দলপতি সরফরাজের ব্যাট থেকে আসে ২১ রান।

তিন নম্বরে নামা কেভিন পিটারসেন দলকে জয়ের পথেই টানতে থাকেন। ২৯ বলে দুটি চার আর একটি ছক্কায় তিনি ৩৫ রান করে বিদায় নেন। তাতে জয়ের কিছুটা আশা জাগে আফ্রিদি-তামিমদের।

তবে, এলটন চিগুম্বুরা আর আনোয়ার আলি পেশোয়ারের জয়ের ভাবনাকে দূরে ঠেলে এক বল বাকি থাকতে জয় নিয়ে মাঠ ছাড়ে। চিগুম্বুরা ৭ ও আনোয়ার ১০ রান করে অপরাজিত থাকেন।

পেশোয়ারের হয়ে দুটি করে উইকেট নেন আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ। একটি করে উিইকেট পান মোহাম্মদ আসঘার, শন টেইট এবং জুনায়েদ খান।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, ০৮ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।