ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জিম্বাবুয়ে যুবাদের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
জিম্বাবুয়ে যুবাদের বড় জয় ছবি : সংগৃহীত

ঢাকা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্লেট পর্বে প্লে-অফ সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দল। ৯২ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে ২২ ওভার শেষে দুই উইকেট হারিয়ে ৯৪ রান করে জিম্বাবুয়ে যুবারা।



কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জয়ের লক্ষে খেলতে নামে জিম্বাবুয়ে তরুণরা। তবে দুই ওপেনার ব্যর্থ হলেও রায়ান মারে ও জার্মেই ইভসের ২৬ ও ৩৪ রানের অপরাজিত ইনিংসের ওপর ভর করে জয় তুলে নেয় দলটি।

 এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৯১ রানে গুটিয়ে যায় বর্তমান যুব বিশ্ব চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দল। ৩৯.৫ ওভার খেলতে পারা দলটির হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন রিভালদো মুনসামি।

নবম স্থানের জন্য খেলতে নামে জিম্বাবুয়ে ও প্রোটিয়া যুবারা। তবে আগে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে বোলারদের সামনে নাকানি-চুবানি খেতে হয় দ.আফ্রিকার।

নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলের তিন ব্যাটসম্যান ছাড়া অন্যকেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। জিম্বাবুয়ে বোলারদের মধ্যে নয় ওভারে মাত্র ১০ রান দিয়ে চারটি উইকেট দখল করেন রিচার্ড এনগ্রাভা। আর দুটি উইকেট পান রুগারে মাগারিরা।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ০৮ ফেব্রুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।