ঢাকা, বুধবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

তিন ফরমেটেই অধিনায়ক হচ্ছেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
তিন ফরমেটেই অধিনায়ক হচ্ছেন স্মিথ ছবি: সংগৃহীত

ঢাকা: অ্যারন ফিঞ্চের নেতৃত্বে ঘরের মাঠেই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে (৩-০) লজ্জায় ডোবে অস্ট্রেলিয়া। তাই ধারণা করা হচ্ছে, ফিঞ্চের পরিবর্তে স্টিভেন স্মিথকে অধিনায়ক করে টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।



‘দ্য এজ ও দ্য টেলিগ্রাফ’ এর বরাত দিয়ে ইএসপিএন ক্রিকইনফো এমন খবরই প্রকাশ করেছে। এমনটি হলে তিন ফরমেটেই অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন টেস্ট ও ওয়ানডে অধিনায়ক স্মিথ। মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) অজিদের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কথা রয়েছে।

ফিঞ্চকে সরিয়ে দেওয়া মানে অস্ট্রেলিয়ার তিন ফরমেটের অধিনায়কত্ব একজনের হাতে উঠবে। যেমনটি আগে করেছিলেন রিকি পন্টিং ও মাইকেল ক্লার্ক। ২০০৯ সালে পন্টিং ও ২০১১ সালে ক্লার্ক টি-২০ ক্রিকেট থেকে অবসর নেন।

২০১৪ সালে ফিঞ্চের হাতে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের অধিনায়কত্ব তুলে দেয় সিএ। এর আগে নেতৃত্বে ছিলেন যথাক্রমে ক্যামেরন হোয়াইট ও জর্জ বেইলি।

প্রসঙ্গত, ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে (২৯ জানুয়ারি) হ্যামস্ট্রিং ইনজুরিতে ভোগায় ৩১ জানুয়ারির শেষ টি-টোয়েন্টিতে অধিনায়কের দায়িত্ব পালন করেন শেন ওয়াটসন। ওয়াটসনের অপরাজিত ১২৪ রানের বিস্ফোরক ইনিংসের পরও শেষ বলে জয় ছিনিয়ে নিয়ে অজিদের হোয়াইটওয়াশের লজ্জায় ডোবায় টিম ইন্ডিয়া।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।