ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সেরা একাদশের নেতৃত্বে মিরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
সেরা একাদশের নেতৃত্বে মিরাজ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জয়ের স্বপ্ন ছিল বাংলাদেশের যুবাদের। কিন্তু সেমিফাইনালে এসে স্বপ্নভঙ্গ হয় মেহেদি হাসান মিরাজের দলের।

তবে শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় স্থান নিয়ে বিশ্বকাপ শেষ করে স্বাগতিক বাংলাদেশ। যুব বিশ্বকাপে বাংলাদেশের এটিই সেরা সাফল্য।

এই সাফল্যের সঙ্গে যোগ হয় টাইগার যুবাদের ব্যক্তিগত সাফল্য। যুব বিশ্বকাপের একাদশতম আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হন জুনিয়র টাইগারদের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশ প্রকাশ করেছে। সেরা একাদশের নেতৃত্বেও মিরাজ।

মিরাজ ছাড়াও টাইগারদের অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন জায়গা করে নিয়েছেন সেরা একাদশে।

সেরা একাদশে সর্বোচ্চ চারজন রয়েছেন রানার্সআপ ভারতের ক্রিকেটার। ভারতকে হারিয়ে এবারের আসরে চ্যাম্পিয়ন হওয়া ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার রয়েছেন দুইজন। ইংল্যান্ডের দুইজন ও পাকিস্তানের একজন ক্রিকেটার রয়েছেন প্রকাশিত সেরা একাদশে।

টুর্নামেন্টের ৬ ম্যাচে ব্যাট হাতে ৬০.৫০ গড়ে ২৪২ রান করা মিরাজ বল হাতেও ঝলক দেখান। ৬ ম্যাচে ১২ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে উইকেট শিকারের দিক থেকে সপ্তম স্থানে ছিলেন মিরাজ, ব্যাটিংয়ে ছিলেন ১২তম স্থানে।

সাইফুদ্দিন ব্যাট হাতে ২৫ গড়ে ৭৫ রান করলেও ১৪.৯২ গড়ে বল হাতে তুলে নেন ১৩টি উইকেট।

সেরা একাদশের উইকেটরক্ষক হিসেবে আছেন ভারতের রিশব পান্ত। ৫টি ক্যাচ আর দুটি স্ট্যাম্পিং করা রিশব ব্যাট হাতে করেন ২৬৭ রান।

ক্রিকইনফোর সেরা একাদশ: রিশব পান্ত (ভারত), গিডরন পোপ (ওয়েস্ট ইন্ডিজ), জ্যাক বার্নহ্যাম (ইংল্যান্ড), সরফরাজ খান (ভারত), হাসান মোহসিন (পাকিস্তান), মেহেদি হাসান মিরাজ (বাংলাদেশ), মোহাম্মদ সাইফুদ্দিন (বাংলাদেশ), মায়াঙ্ক দাগার (ভারত), সাকিব মাহমুদ (ইংল্যান্ড), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ) ও আভিস খান (ভারত)।

গত ২৭ জানুয়ারি চট্টগ্রামে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হয় যুব বিশ্বকাপের একাদশতম আসর। টেস্ট খেলুড়ে ৯টি দেশ ও আইসিসি’র ৭টি অ্যাসোসিয়েট-অ্যাফিলিয়েট সদস্য দেশকে নিয়ে চারটি শহরের আটটি ভেন্যুতে শুরু হয় বিশ্বকাপ আসর। ১৪ ফেব্রুয়ারি মিরপুরে ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে শেষ হয় ১৮ দিনের ক্রিকেটযজ্ঞ।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।