ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

চাপে থাকবেন না জাহানারা

সিনিয়র করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
চাপে থাকবেন না জাহানারা ছবি : শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ২০১৪ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের গেল আসর যখন বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল তখন বাংলাদেশ দলে জাহানারা আলমের ভূমিকা ছিল শুধুই একজন প্লেয়ারের। কিন্তু এবারের বিশ্বকাপে তিনি শুধু্ই একজন প্লেয়ার না দলের অধিনায়কও বটে।


 
গেল বছরের নভেম্বরে ব্যাংককে বিশ্ববকাপের বাছাই পর্বে বাংলাদেশ নারী দলের নেতৃত্ব তুলে দেয়া হয় তাঁর হাতে। আর এই নতুন ‍অধিনায়কের নেতৃত্বেই লাল-সবুজের টাইগ্রেসরা এবার ভারতে লড়বে।
 
এক আসরের ব্যবধানে একজন বোলার থেকে অধিনায়ক বিষয়টি যেমন আনন্দের তেমনি ক্ষেত্র বিশেষে তা ব্যক্তির উপর প্রত্যাশার বাড়তি চাপ সৃষ্ঠি করতেই পারে। কিন্তু জাহানারা সেটা মনে করেন না। অধিনায়ক হওয়ার কোন চাপই নাকি তিনি অনুভব করেন না এবং বিশ্বকাপেও করবেন না।
 
মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে মিরপুরে এক সংবাদ সম্মেলনে ‌এই প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আগে প্লেয়ার হিসেবে দলের প্রতিনিধিত্ব করতাম, এখন ‍অধিনায়ক হিসেবে করবো। আর অধিনায়কের বিষয়টি নিয়ে একবারেই চাপ নেই। দলের সবাই ভাল খেলছে, সবাই ভীষণ সহযোগীতা পরায়ণ। আসলে আমার দলে সবাই অধিনায়ক। ’
 
১৫ মার্চ ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-২০ বিশ্বকাপের এবারের মিশন শুরু করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গ্রুপ পর্বের পরের তিন ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ যথাক্রমে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।
 
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি, ২০১৬
এইচএল/আরএম

** বিশ্বকাপে জাহানারাদের ভাল খেলার প্রত্যয়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।