ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ফতুল্লায় পাওয়া গেল সর্বোচ্চ গতির বোলার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
ফতুল্লায় পাওয়া গেল সর্বোচ্চ গতির বোলার ছবি: সংগৃহীত

ঢাকা: উদীয়মান তরুণ-তরুণী ফাস্ট বোলারদের ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে নারায়ণগঞ্জের ফতুল্লা ক্রিকেট স্টেডিয়ামে শেষ হলো রবি ফান্ট বোলার হান্ট ক্যাম্পেইনের প্রথম পর্ব।

পুরো প্রতিযোগিতা জুড়ে তরুণ-তরুণীদের ব্যাপক আগ্রহ ছিল প্রেরণার উৎস।

রবি সুপার ফাস্ট ইন্টারনেটের সৌজন্যে দেশজুড়ে এই ক্যাম্পেইনটির আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড।

ফতুল্লায় প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য মোট ১২৫০ জন ফাস্ট বোলার নিবন্ধন করেছিল। এদের মধ্যে ৮৬৯ জনকে যোগ্য প্রতিযোগী হিসেবে নির্বাচন করা হয়। অংশগ্রহণকারীদের যাচাই-বাছাই শেষে ৭ জন ছেলে ফাস্ট বোলারকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। ফতুল্লায় সব চেয়ে দ্রুতগতির ফাস্ট বোলারের গতি ছিল প্রতি ঘণ্টায় ১৩৪ কিলোমিটার। যা দেশজুড়ে ক্যাম্পেইনে অংশগ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ।

ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনের উল্লেখযোগ্য অংশ ছিল রংপুরে খুঁজে পাওয়া তিন প্রতিবন্ধী পেসার। তারুণ্যের আপন শক্তিতে জ্বলে উঠার অদম্য ইচ্ছাই তাদেরকে এতদূর নিয়ে এসেছে। তাদের দৃঢ় সংকল্পে মুগ্ধ হয়ে বিসিবি’র বিশেষজ্ঞ নির্বাচকরা তাৎক্ষনিকভাবে তাদেরকে নির্বাচন করেন।

এর আগে সিলেট, চট্টগ্রাম, কুমিল্লা, কক্সবাজার, ময়মনসিংহ, ফরিদপুর, বরিশাল, যশোর, খুলনা, দিনাজপুর, রাজশাহী, বগুড়া ও রংপুরে ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।