ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

কিউইদের বোলিং কোচ হলেন জার্গেনসেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
কিউইদের বোলিং কোচ হলেন জার্গেনসেন শেন জার্গেনসেন (ডানে)/ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ দলের সাবেক কোচ শেন জার্গেনসেনকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে তার সঙ্গে চুক্তি সম্পন্ন করা হয়।

অবশ্য এর আগেও তিনি ব্ল্যাক ক্যাপসদের বোলিং কোচ ছিলেন।

সম্প্রতি ব্যক্তিগত কারণ দেখিয়ে কিউইদের বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান সাবেক ইংলিশ তারকা দিমিত্রি মাসকারেনহাস। টাইগারদের সঙ্গে দারুণ কোচিং অভিজ্ঞতার সুবাদেই  মাসকারেনহাসের স্থলাভিষিক্ত হয়েছেন জার্গেনসেন।

এর আগে ২০০৮ সাল থেকে ২০১০ এ সময়টাতে কিউইদের বোলারদের কোচিং করিয়েছেন জার্গেনসেন। এবার প্রথমবারের মতো বৈশ্বিক ক্রিকেট টুর্নামেন্টে উপমহাদেশের কোচিং অভিজ্ঞতা কাজে লাগাবেন ৩৯ বছর বয়সী এ অস্ট্রেলিয়ান। চুক্তি অনুযায়ী বিশ্বকাপের পর কিউইদের জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা সফরেও থাকবেন তিনি।

২০১১ সালের অক্টোবরে বাংলাদেশ দলের বোলিং কোচ হন জার্গেনসেন। পরের বছরের অক্টোবরে রিচার্ড পাইবাস প্রধান কোচের দায়িত্ব ছাড়লে তিনি অন্তর্বর্তীকালীন হেড কোচের ‍দায়িত্ব পান। তার অধীনে প্রথম মিশনেই ওয়েস্ট ইন্ডিজকে ৩-২ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারায় টাইগাররা। যদিও টেস্ট সিরিজটি ২-০ তে জিতে নেয় ক্যারিবীয়রা।

এরপর ২০১৩ সালের ফেব্রুয়ারিতে জার্গেনসেনকে আনুষ্ঠানিকভাবে প্রধান কোচ ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওই বছরেই নিউজিল্যান্ডকে ওয়ানডে সিরিজে (৩-০) হোয়াইটওয়াশের লজ্জায় ডোবায় টাইগাররা।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।