ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

সিরিজ বাঁচানোর ম্যাচে ছিটকে গেলেন কিউই পেসার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
সিরিজ বাঁচানোর ম্যাচে ছিটকে গেলেন কিউই পেসার ডগ ব্রেসওয়েল/ছবি:সংগৃহীত

ঢাকা: কাঁধের ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে পারছেন না পেসার ডগ ব্রেসওয়েল। সিরিজ বাঁচাতে এ ম্যাচে কিউইদের জয়ের বিকল্প নেই।

ওয়েলিংটন টেস্টে স্বাগতিকদের ইনিংস ব্যবধানে হারের লজ্জায় ডোবায় অজিরা।

আগামী ২০ ফেব্রুয়ারি (শনিবার) হাইভোল্টেজ ম্যাচটি মাঠে গড়াবে। ক্রাইস্টচার্চে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায় খেলা শুরু হবে। এ ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

এখন পর্যন্ত ব্রেসওয়েলের বিকল্প কাউকে দলে ডাকেনি নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। দুই পেসার ম্যাট হেনরি ও নেইল ওয়াগনার স্কোয়াডে রয়েছেন। যদিও দু’জনের কেউই প্রথম টেস্টের একাদশে সুযোগ পাননি।

ওয়েলিংটন টেস্ট চলাকালীন কাঁধের ব্যথা অনুভব করেন ব্রেসওয়েল। ওই ম্যাচে তিনি ৩৩ ওভার বোলিং করে ১২৭ রানের বিনিময়ে দু’টি উইকেট লাভ করেন।

শুধু তাই নয়, ব্রেসওয়েলের বলেই অ্যাডাম ভোজেস আউট হলেও ভুল ‘নো’ বল ডেকে বসেন ইংলিশ আম্পায়ার রিচার্ড ইলিংওয়ার্থ। পরে বিতর্কিত এই কল নিয়ে তো পুরো ক্রিকেট বিশ্বেই আলোচনার ঝড় ওঠে। অনেকেই বলছেন, আম্পায়ারের ভুল সিদ্ধান্তই ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল।

কারণ, ব্যক্তিগত সাত রানের মাথায় জীবন পাওয়া ভোজেস ডাবল সেঞ্চুরি (২৩৯) হাঁকিয়ে ম্যাচের নায়ক বনে যান। তার ব্যাটে ভর করেই উড়ন্ত জয় পায় অজিরা। সন্দেহাতীতভাবেই ম্যাচ সেরার পুরস্কার ওঠে ভোজেসের হাতে।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।