ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

পিএসএল খেলে খুশি নন মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৬
পিএসএল খেলে খুশি নন মুশফিক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: আসন্ন এশিয়া কাপের দলে যোগ দিতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শেষে বৃহস্পতিবার রাতে দেশে ফিরেছেন টাইগারদের অন্যতম ভরসা মুশফিকুর রহিম। দেশে ফিরে হতাশ হয়েই জানালেন, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) অনেক ভালো।

এছাড়া, বাজে অভিজ্ঞতা নিয়ে দেশে ফেরা মুশফিক তার সুযোগ-সুবিধা নিয়েও সন্তুষ্ট নন বলেই জানান।

টাইগারদের টেস্ট দলপতি মুশফিক দ্বিতীয়বারের মতো কোন বিদেশি লিগে খেলতে যান। বাংলাদেশের আরেক তারকা সাকিব আল হাসানের সঙ্গে করাচি কিংসে নাম লেখান মুশফিক। তবে, নিজেকে সেভাবে প্রমাণ করতে ব্যর্থ হন তিনি। আর ব্যর্থতার সে কারণটি জানাতে গিয়ে তিনি জানান, আমি জানি আমার পারফরমেন্স আরও ভালো করতে পারতাম। কিন্তু আপনারা দেখেছেন, আমি সাত নম্বরে ব্যাটিং করতে নেমেছি। সাত নম্বর অবস্থানটি আমার জন্য আদর্শ পজিশন ছিলো না।

হতাশ মুশফিক জানান, আমি সাত নম্বরে নেমেও নিজের সেরাটা দিতে চেষ্টা করেছি। তবে, খুব বেশি সুযোগ-সুবিধা পাইনি। দলের হয়ে স্কোরবোর্ডে কিছু রান যোগ করতে চেয়েছি।

করাচি কিংস টিম ম্যানেজমেন্টের কারনে গ্রুপপর্বের আট ম্যাচে মুশফিক খেলতে পারেন মাত্র তিনটি ম্যাচ। তিন ম্যাচে ৪৯ রান করা টাইগারদের ‘রানমেশিন’ খ্যাত মুশফিকের ইনিংস সর্বোচ্চ রান ছিল ৩৩। যেখানে তিন ম্যাচে তার গড় ২৪.৫০।

হতাশ গলায় মুশফিক আরও যোগ করেন, বিদেশি লিগে টাকা কোনো বড় বিষয় নয়। ভালো খেলার সুযোগ পাব বলেই আমি সেখানে খেলতে গিয়েছিলাম। কিন্তু, দুর্ভাগ্যবশত সেটি পাইনি। আরও বেশি ম্যাচ খেলার সুযোগ দিলে এবং ছয় নম্বর পজিশনে ব্যাট করতে পারলে আরও ভালো করতে পারতাম।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের আয়োজিত এ টুর্নামেন্ট নিয়েও খুশি নন মুশফিক, ‘আমার বিশ্বাস টুর্নামেন্টটি আরও ভালোভাবে আয়োজন করা যেত। যে ক্রিকেটাররা ম্যাচে খেলছিল না তাদের জন্য অনুশীলনের কোনো ব্যবস্থাও ছিল না। সব কিছু বিবেচনা করলে পিএসএল থেকে আমাদের বিপিএল অনেক ভালো।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।