ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

রোববার ঢাকায় আসবে টিম ইন্ডিয়া

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৬
রোববার ঢাকায় আসবে টিম ইন্ডিয়া ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম(ফাইল ফটো)

ঢাকা: এশিয়া কাপের ১৩তম আসরে অংশ নিতে আগামী রোববার (২১ ফেব্রুয়ারি) বাংলাদেশে পা রাখবে টিম ইন্ডিয়া। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দলটি ঢাকায় পৌঁছবে বলে জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।



ইতোমধ্যে শুরু হয়ে গেছে এশিয়া কাপের বাছাইপর্বের ম্যাচ। যেখানে অংশ নিয়েছে আফগানিস্তান, আরব আমিরাত, হংকং ও ওমান। চারটি দলই বাংলাদেশে চলে এসেছে। সিঙ্গেল লিগ পদ্ধতিতে চারটি দলই একে অপরের বিপক্ষে একবার করে মোকাবেলা করবে। বাছাইপর্বের খেলা শেষ হবে ২২ ফেব্রয়ারি।

লিগ পদ্ধতির এ খেলায় সেরা পয়েন্ট অর্জকারী দল মূলপর্বে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলার যোগ্যতা অর্জন করবে। গত এশিয়া কাপে বাছাইপর্বের বা‍ধা টপকে মূলপর্বে খেলেছিল আফগানিস্তান।

২৪ ফেব্রুয়ারি থেকে মূলপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুরে। ভারতের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ।

বিসিসিআই থেকে জানানো হয়, টিম ইন্ডিয়া এশিয়া কাপ-২০১৬’তে অংশ নিতে আগামী ২১ ফেব্রুয়ারি বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হবে। কলকাতা থেকে এয়ার ইন্ডিয়ার ২৩০ নম্বর ফ্লাইটে চড়ে ঢাকায় যাবে ভারতীয় ক্রিকেটাররা।

এদিকে, জানা যায়, রোববার (২১ ফেব্রুয়ারি) রাত ৮টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবে ভারতীয়রা। পরদিন সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকাল ৪টা থেকে রাত ৭টা পর্যন্ত ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুশীলন করবে মহেন্দ্র সিং ধোনির দল।

এশিয়া কাপের জন্য ভারতের ঘোষিত দল: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, যুবরাজ সিং, রবীন্দ্র জাদেজা, হারদিক পান্ডে, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ, আশিষ নেহরা, সুরেশ রায়না, আজিঙ্কা রাহানে, হরভজন সিং, মোহাম্মদ শামি, পবন নেগি।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।