ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

হংকং, ওমানকে নিয়ে সতর্ক আমিরাত কোচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৬
হংকং, ওমানকে নিয়ে সতর্ক আমিরাত কোচ ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফতুল্লা থেকে: এশিয়া কাপের মূলপর্বে খেলতে হলে পেরোতে হবে বাছাইপর্ব।   সে বাছাইপর্ব অতিক্রমে অনেকটাই এগিয়ে গেছে আরব আমিরাত।

গত এশিয়া কাপের মূলপর্বে খেলা বাছাইপর্বের ফেবারিট আফগানিস্তানকে ১৬ রানে হারিয়ে শুভসূচনা করেছে আরব আমিরাত।

অথচ টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আমিরাতের চেয়ে ৭ ধাপ এগিয়ে আফগানিস্তান। পরের দুই ম্যাচের প্রতিপক্ষ যেখানে ওমান আর হংকং সেখানে প্রথম ম্যাচে এমন জয়ের পর বাছাইপর্বে নিজেদের ফেবারিট দাবী করতেই পারে আরব আমিরাত!

তবে নিজেদের ফেবারিট ভেবে এখনই  মূলপর্বে খেলার ভাবনায় আচ্ছন্ন হতে চান না আমিরাতের কোচ আকিব জাভেদ।

ওমান ও হংকংয়ের বিপক্ষে মাঠে নামার আগে সতর্কই থাকছে তার দল। ম্যাচ শেষে আকিব জাভেদ জানান, ওমান ও হংকং নিঃসন্দেহে ভালো দল।   মূলপর্বে খেলছি কিনা এটা এখনও দূরের চিন্তা। পরের দুটি ম্যাচেও আমাদের ভালো করতে হবে।

আফগানিস্তানকে হারানোয় দলের ক্রিকেটারদের ওপর দারুণ সন্তুষ্ট এই পাকিস্তানি কোচ, ‘১৮০ এর কাছাকাছি রান টপকে জেতা সত্যিই কঠিন।   দলের ক্রিকেটাররা সেটা পেরেছে। আমি এতে দারুণ খুশি। এই দলের বেশিরভাগ ক্রিকেটারই নতুন। গত বিশ্বকাপে (২০১৫) খেলেছে এমন ক্রিকেটার মাত্র চারজন। ’

বাংলাদেশে আসার আগে আরব আমিরাত স্কটল্যান্ড, আয়ারল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে জয়ও পেয়েছে তারা। ওই ম্যাচগুলো মানসিকভাবে আমিরাতকে এগিয়ে রেখেছে বলে জানান এই কোচ, ‘স্কটল্যান্ড-আয়ার‌ল্যান্ডের সঙ্গে খেলা ম্যাচগুলো খুব কাজে লেগেছে। আমার দলের ক্রিকেটাররা টি-টোয়েন্টিই বেশি খেলে। এ ফরম্যাটে তাদের ভালো করাই  উচিত। ’
 
আগামীকাল ফতুল্লার আউটার স্টেডিয়ামে বিকাল তিনটায় নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে খেলবে আরব আমিরাত। ২২ ফেব্রুয়ারি মিরপুরে শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ হংকং। দুই ম্যাচের  একটিতে জয় পেলেই আমিরাতের নিশ্চিত হয়ে যেতে পারে এশিয়া কাপের মূলপর্ব।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।