ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

মুস্তাফিজ-তাসকিনদের প্রশংসায় আকিব জাভেদ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৬
মুস্তাফিজ-তাসকিনদের প্রশংসায় আকিব জাভেদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ফতুল্লা থেকে: নিজে ছিলেন পাকিস্তানের ফাস্ট বোলার।   তাইতো পেস অ্যাটাকে বাংলাদেশের উন্নতির কথাই আগে বললেন আকিব জাভেদ।

আরব আমিরাতের কোচ হয়ে বাংলাদেশে আসা সাবেক এই পাকিস্তানি ক্রিকেটারের চোখে বাংলাদেশের পেস অ্যাটাক এখন বেশ আশা-জাগানিয়া।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এশিয়া কাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে নিজ দল আরব আমিরাতের জয়ের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হলে আকিব জাভেদকে প্রশ্ন করা হয় বাংলাদেশের ক্রিকেটের পরিবর্তন তার চোখে পড়ছে কিনা?

শুরুতেই তিনি বলেন, ‘২০১৫ বিশ্বকাপ থেকে বাংলাদেশ বদলে গেছে। নতুন করে জেগে উঠেছে দলটি। বোলিং অ্যাটাক এখন বেশ সমৃদ্ধ। রুবেল, তাসকিন, মুস্তাফিজদের মতো বোলাররা উঠে  এসেছে। ব্যাটসম্যানরা ভালো সংগ্রহ এনে দিলে কিভাবে প্রতিপক্ষকে আটকাতে হবে সেটা শিখে গেছে বোলাররা। বাংলাদেশের ব্যাটিং, বোলিং এমনকি ফিল্ডিং সবকিছুই অসাধারণ।   আমি চাই দিনে দিনে বাংলাদেশ আরও উন্নতি করুক। ’ 

বল হাতে আকিব জাভেদ ছড়ি ঘোরাতেন ব্যাটসম্যানদের উপর। কোচ হয়ে এখন ছড়ি ঘোরাচ্ছেন প্রতিপক্ষ দলের উপর। চার বছর ধরে সাফল্যের সঙ্গে আরব আমিরাতের হেড কোচের দায়িত্ব পালন করছেন আকিব। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) তার দল পেল আরও একটি সাফল্য। এশিয়া কাপ বাছাইপর্বের ফেভারিট আফগানিস্তানকে ১৬ রানে হারিয়ে মূলপর্বে খেলার স্বপ্ন দেখছে আকিব জাভেদের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।